আগামী মাসেই লঞ্চ, থাকবে 50MP সেলফি ক্যামেরা, Oppo Reno 12 সিরিজ নিয়ে বড় খবর

Published on:

Oppo Reno 12 Series Launch Date

গত জানুয়ারি মাসে Oppo Reno 11 সিরিজ লঞ্চ হয়েছে। বাজারে আসার তিন মাসের মধ্যেই এবার শোনা যাচ্ছে যে, Reno সিরিজের পরবর্তী প্রজন্মের স্মার্টফোনগুলির ওপর কাজ শুরু করে দিয়েছে ব্র্যান্ড। সম্প্রতি এই প্রসঙ্গে কিছু খবর বিভিন্ন রিপোর্টের মাধ্যমে উঠে এসেছে। আর এখন, একটি সূত্র Oppo Reno 12 কবে লঞ্চ হতে পারে, তার টাইমলাইন সামনে এনেছে।

Oppo Reno 12 সিরিজের লঞ্চ হতে পারে মে’তে

ওপ্পো আগামী মে মাসেই রেনো 12 সিরিজ লঞ্চের পরিকল্পনা করছে। এই তথ্যটি চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবোয় এক টিপস্টার প্রকাশ করেছেন। অপর এক চীনা লিকস্টারও দাবি করেছেন যে, স্ট্যান্ডার্ড রেনো 12 এবং রেনো 12 প্রো আগামী মাসে লঞ্চ হতে পারে। তিনি আরও জানিয়েছেন যে, স্মার্টফোনগুলি অনর (Honor) ব্র্যান্ডের নতুন ডিভাইসের বিপরীতে বেঞ্চমার্ক করা হয়েছে। এটি আসন্ন অনর 200 সিরিজ হতে পারে, যা রেনো 12 মডেলের অনুরূপ দাম এবং স্পেসিফিকেশনের সাথে বাজারে আসতে পারে।

প্রসঙ্গত, অনর 200 সিরিজটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে এবং এটিও মে মাসে বাজারে পা রাখতে পারে। সম্প্রতি একটি রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, ওপ্পো রেনো 12 প্রো-এ বড় 6.7 ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা 1.5K রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি সম্ভবত 5,000 এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক ডাইমেনসিটি 9200 প্রসেসর সহ আসবে এবং 80 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

উল্লেখ্য, Oppo Reno 12 সিরিজে এআই (AI)-নির্ভর ফিচার্স এবং উন্নত জুম শটের জন্য একটি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে বলে জানা গেছে। আরও শোনা যাচ্ছে, এর প্রাইমারি ক্যামেরায় একটি সনি (Sony) সেন্সর হবে। স্ট্যান্ডার্ড Oppo Reno 12-এ 50 মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে, আর ফোনের সামনে 50 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা। বেস ভ্যারিয়েন্টটিও 5,000 এমএএইচ ব্যাটারি অফার করতে পারে, তবে 67 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সহ।

সঙ্গে থাকুন ➥