৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসছে Oppo Reno 9, থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর

Avatar

Published on:

Oppo Reno 9 Camera island design leak

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) বর্তমানে তাদের Reno সিরিজে অন্তর্ভুক্ত একটি নতুন প্রিমিয়াম মিড-রেঞ্জ স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা Oppo Reno 9 নামে শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। তবে লঞ্চের আগেই, বিভিন্ন সূত্র মারফৎ আসন্ন ডিভাইসটি সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে। যেমন, সম্প্রতি Reno 9-এর রিটেইল বক্সের ছবির পাশাপাশি এর কিছু মূল স্পেসিফিকেশন সামনে এসেছে। আর এখন এক সুপরিচিত চীনা টিপস্টার একটি ছবি শেয়ার করেছেন, যা আপকামিং ওপ্পো হ্যান্ডসেটটির ক্যামেরা অ্যারের ডিজাইনটি প্রদর্শন করেছে। চলুন ফাঁস হওয়া ছবিটি থেকে Oppo Reno 9-এর ক্যামেরা সেটআপ সম্পর্কে কি কি তথ্য উঠে এল, তা জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Oppo Reno 9-এর ক্যামেরা মডিউলের ডিজাইন

জনপ্রিয় টিপস্টার পান্ডা ইজ বল্ড তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে আসন্ন ওপ্পো রেনো ৯-এর ক্যামেরা আইল্যান্ডটি প্রদর্শন করে একটি ছবি শেয়ার করেছেন। চিত্র অনুযায়ী, এই ফোনের রিয়ার ক্যামেরা মডিউলে দুটি বড় কাটআউট এবং একটি ছোট কাটআউট সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে। উল্লেখযোগ্যভাবে, ফোনটির সামগ্রিক ক্যামেরা ডিজাইনটি বর্তমান প্রজন্মের রেনো ৮ হ্যান্ডসেটের অনুরূপ বলেই মনে হচ্ছে। সেটআপের মধ্যে একটি রিং ফ্ল্যাশ ছাড়াও, ছবিটি আরেকটি ফ্ল্যাশ মডিউল দেখিয়েছে, যা সম্ভবত ভিন্ন কালার টেম্পারেচার অফার করবে।

যদিও, ওপ্পো রেনো ৯-এর ক্যামেরা সম্পর্কিত বিশদ বিবরণগুলি এখনও অনেকাংশেই অজানা রয়েছে। তবে পূর্ববর্তী একটি লিক প্রকাশ করেছিল যে, ডিভাইসটিতে সম্ভবত ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে। কিন্তু ‘ট্রায়েড অ্যান্ড টেস্টেড’ সনি আইএমএক্স৭৬৬ সেন্সর যুক্ত পূর্বসূরি ওপ্পো রেনো ৮-এর তুলনায় এটি একটি আপগ্রেড না ডাউনগ্রেড, সে সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না।

এছাড়া, Oppo Reno 9 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত হবে বলে আগেই জানা গিয়েছিল। অন্যদিকে, Reno 9 Pro মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসরটির সাথে বাজারে আসতে পারে। আবার, শোনা যাচ্ছে প্রো মডেলটিতে প্রাইমারি ক্যামেরার জন্য ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ সেন্সরটি ব্যবহৃত হবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Reno 9 সিরিজের হ্যান্ডসেটগুলি ৪,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসতে পারে। উল্লেখ্য, Oppo-র এই আসন্ন সিরিজটি সম্ভবত এবছরের চতুর্থ ত্রৈমাসিকে চীনে আত্মপ্রকাশ করবে। সুতরাং,আশা করা যায় খুব শীঘ্রই এগুলির সম্পর্কে আরও বিশদ বিবরণ অনলাইনে প্রকাশিত হবে।

সঙ্গে থাকুন ➥