সবার আগে নিন Android 13 সফটওয়্যারের স্বাদ, Oppo এই ফোনগুলিতে নতুন আপডেট দেবে

Avatar

Published on:

Oppp Reno 6 Receives Android 13 Based ColorOS 13 Update

Samsung বিটা ভার্সন নিয়ে পরীক্ষা সম্পূর্ণ করার পর কয়েক দিন আগেই তাদের ফ্ল্যাগশিপ Galaxy S22 সিরিজের প্রতিটি ফোনে Android 13 নির্ভর One UI 5.0 সফটওয়্যারের স্টেবেল সংস্করণ রোলআউট করেছে। অন্য দিকে গত মাস থেকেই Oppo তাদের একাধিক ডিভাইস Android 13 অপারেটিং সিস্টেম বেসড ColorOS 13 সংস্করণে আপগ্রেড করেছে।

একইসাথে সংস্থাটি বিভিন্ন হ্যান্ডসেটের জন্য বিটা প্রোগ্রাম চালাচ্ছে। খুব সম্প্রতি Opoo তাদের চারটি স্মার্টফোন Android 13 বিটা প্রোগ্রামে অর্ন্তভুক্ত করেছে। উল্লেখযোগ্য বিষয় হল, সেগুলির সবকটি Reno সিরিজের মডেল। আপডেটটি এই মুহূর্তে ভারত এবং সংস্থার ঘরেলু মার্কেট অর্থাৎ চীনে উপলব্ধ। দেখে নিন কোথায় এবং কোন ফোনের জন্য Android 13 নির্ভর ColorOS 13 বিটা টেস্টার নেওয়া শুরু হয়েছে।

Oppo Reno 5 5G

চীন

Oppo Reno 6 5G

চীন

ভারত

Oppo Reno 7 5G

ভারত

Oppo Reno 7 Pro 5G (League of Legends Edition ধরে)

চীন

ভারত

উল্লিখিত ফোনগুলির ব্যবহারকারীরা সেটিং > অ্যাবাউট ডিভাইস > কালারওএস লোগোতে গিয়ে উপরের ডানদিকে আইকনে ক্লিক করে ColorOS 13 বিটা রেজিস্ট্রেশন পেজের অ্যাক্সেস পেয়ে যাবেন। তারপর তথ্য দিয়ে অনলাইনে ফর্ম ফিলআপ করে জমা দিতে হবে। নির্বাচিতরা কালারওএস এর লেটেস্ট ভার্সন ওটিএ সফটওয়্যার আপডেটের মাধ্যমে পেয়ে যাবেন। আর যে সব বিস্টা টেস্টার সুযোগ পাননি, তারা পরের ব্যাচে আবার আবেদন করতে পারবেন।

ওপ্পোর সফটওয়্যার ডেলিভারির যে ট্রাক রেকর্ড তাতে স্মার্টফোনগুলি পরের মাসেই স্টেবেল আপডেট পেয়ে যাবে। এদিকে অক্টোবর শেষ হতে চলল। ফলে নভেম্বরের প্রথমেই ColorOS 13 আপডেট সূচি প্রকাশ করবে ওপ্পো। তাতে পুরো বিষয়টি আরও স্পষ্ট হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥