Poco C55 ও Poco X5 GT লঞ্চের আগে পেল জরুরী ছাড়পত্র, স্পেসিফিকেশনের খুঁটিনাটি রইল

Avatar

Published on:

Poco C55 X5 GT Listed TKDN Certification

পোকো (Poco)-এর আসন্ন স্মার্টফোন, Poco X5 GT কিছুদিন আগেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে, যা ইঙ্গিত করে যে এটি শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হবে। এটি ভারতে X GT সিরিজের অধীনে লঞ্চ হতে চলা পোকোর প্রথম মডেল। এর আগে, ব্র্যান্ডটি আন্তর্জাতিক বাজারে Poco X3 GT এবং Poco X5 GT লঞ্চ করলেও এদেশে আনেনি । X5 GT লাইনআপের ফোনগুলি সম্প্রতি লঞ্চ হওয়া Poco X5 এবং Poco X5 Pro-এর থেকেও আপগ্রেড ফিচার অফার করতে চলেছে। আর এখন বাজেট রেঞ্জের Poco C55 হ্যান্ডসেটের সাথে আসন্ন Poco X5 GT ফোনটি টিকেডিএন (TKDN) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে, যা নির্দেশ করে যে এই ডিভাইসগুলি ইন্দোনেশিয়াতেও খুব শীঘ্রই লঞ্চ হবে। আসুন এই নতুন পোকো হ্যান্ডসেটগুলি সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এল, জেনে নেওয়া যাক।

Poco-এর দুটি নতুন স্মার্টফোনকে দেখা গেল ইন্দোনেশীয় TKDN সার্টিফিকেশন সাইটে

পোকো সি৫৫ এবং পোকো এক্স৫ জিটি স্মার্টফোন দুটি টিকেডিএন (TKDN) সার্টিফিকেশন ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে এবং তালিকায় হ্যান্ডসেটগুলির মডেল নম্বরও প্রকাশ করা হয়েছে। টিকেডিএন সার্টিফিকেশনটি দেখায় যে, পোকো সি৫৫-এর মডেল নম্বর 22127PC95G এবং এতে ৪জি সংযোগ থাকবে বলেও উল্লেখ করা হয়েছে। স্মার্টফোনটি এর আগে একই মডেল নম্বর সহ সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন সাইটেও উপস্থিত হয়েছিল। অনুমান করা হচ্ছে যে, ডিভাইসটি চীনে লঞ্চ হওয়া রেডমি ১২সি-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। সি৫৫ স্মার্টফোনটি পোকো সি৫০ ডিভাইসের উত্তরসূরি হিসেবে ভারত সহ বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে।

অন্যদিকে, পোকো এক্স৫ জিটি 23049PCD8G মডেল নম্বরের সাথে তালিকাভুক্ত হয়েছে। মডেল নম্বর ছাড়াও এর তালিকাটি প্রকাশ করেছে যে, এটি ৫জি কানেক্টিভিটি অফার করবে। এই স্মার্টফোনটি একই মডেল নম্বর সহ ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটেও তালিকাভুক্ত হয়েছে। পোকো সম্ভবত আন্তর্জাতিক বাজারের জন্য আসন্ন রেডমি নোট ১২ টার্বো-কে এক্স৫ জিটি হিসাবে রিব্র্যান্ড করবে।

Poco C55-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

যেহেতু, স্মার্টফোনটি Redmi 12C-এর ওপর ভিত্তি করে তৈরি হবে বলে জানা গেছে, তাই এতে সম্ভবত ৬.৭১ ইঞ্চির আইপিএস ডিসপ্লে থাকবে, যা ১,৬৫০ × ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করবে। Poco C55 সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হবে। এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এনএফসি (NFC) কানেক্টিভিটি সাপোর্ট করলেও, ভারতীয় সংস্করণে এই ফিচারটির অভাব থাকবে।

ফটোগ্রাফির জন্য, Poco C55-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ০.৮ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের ডিসপ্লের ওপরে ডিউ ড্রপ নচের ভিতরে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি সেন্সর অবস্থান করবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C55-এ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

Poco X5 GT-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Poco X5 GT-তে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি আসন্ন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এই চিপসেটটি ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ অফার করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco X5 GT-এ Redmi Note 12 Pro-এর অনুরূপ ক্যামেরা সেটআপ থাকবে আশা করা হচ্ছে। এই সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স যুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করবে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, X5 GT বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥