Poco C61: জলের দরে নতুন ফোন আনছে পোকো, দাম থেকে শুরু করে সমস্ত ফিচার্স ফাঁস

Avatar

Published on:

Poco C61 India Launch Date

সম্প্রতি জানা গেছে যে শাওমির (Xiaomi) অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড, পোকো তাদের পরবর্তী C-সিরিজ ফোনটিকে Poco C61 নামে শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে। এটি ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর মতো সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন লাভ করেছে। এটি এর আগে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসেও উপস্থিত হয়েছে। এই সমস্ত লিস্টিংগুলি ইঙ্গিত করেছে যে, Poco C61 সম্ভবত সদ্য উন্মোচিত বাজেট রেঞ্জের Redmi A3-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। আর এখন লঞ্চের আগেই একটি রিপোর্টে Poco C61-এর রেন্ডার সহ পুরো স্পেসিফিকেশন এবং দাম প্রকাশ করা হয়েছে।

Poco C61-এর মূল্য এবং রেন্ডার (সম্ভাব্য)

অ্যাপুয়ালস-এর রিপোর্ট অনুযায়ী, পোকো সি61 ফোনটি দুটি অপশনে ভারতীয় বাজারে আসবে – 4 জিবি র‍্যাম + 64 জিবি স্টোরেজ এবং 6 জিবি র‍্যাম + 128 জিবি স্টোরেজ। ভারতে এই ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে 7,499 টাকা এবং 8,499 টাকা হতে পারে। একটি রেন্ডারও প্রতিবেদনে শেয়ার করা হয়েছে, যা পোকো সি61-কে ব্ল্যাক, ব্লু এবং গ্রীন কালার অপশনে প্রদর্শন করেছে।

Poco C61-এর প্রধান স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

রিপোর্ট অনুসারে, পোকো সি61-এ 6.71 ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) ডিসপ্লে থাকবে, যা 1,650 x 720 পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, 90 হার্টজ রিফ্রেশ রেট, 180 হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং 500 নিটের পিক ব্রাইটনেস প্রদান করবে। স্ক্রিনটি গরিলা গ্লাস 3-এর একটি স্তর দ্বারা সুরক্ষিত থাকবে।

কর্মক্ষমতার ক্ষেত্রে, Poco C61-এ MediaTek Helio G36 চিপসেটটি ব্যবহার করা হবে, যা 4 জিবি / 6 জিবি র‍্যাম এবং 64 জিবি /128 জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। তবে এতে অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি (microSD) কার্ড স্লটও মিলবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco C61 সম্ভবত 10 ওয়াট স্ট্যান্ডার্ড চার্জিং সাপোর্ট সহ বড় 5,000 এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

ফটোগ্রাফির জন্য, Poco C61-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং 0.08 মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা ইউনিট থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। এছাড়াও, Poco C61-এ ইউএসবি-সি পোর্ট, সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি 3.5 মিলিমিটারের অডিও জ্যাকও অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। গত বছর, এপ্রিল মাসে বর্তমান প্রজন্মের Poco C51-কে লঞ্চ করা হয়েছিল। তাই মনে করা হচ্ছে যে, এর উত্তরসূরিটি আগামী মাসেই বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥