শাওমি সমস্ত আশায় জল ঢালল, ফ্ল্যাগশিপ কিলার Poco F5 Pro দেশে নাও লঞ্চ হতে পারে

Avatar

Published on:

Poco F5 Pro May Not Launch in India

পোকো গত বছর জুন মাসে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ কিলার Poco F4 ভারতীয় বাজারে লঞ্চ করে। এদেশের ক্রেতাদের কাছ থেকে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে স্মার্টফোনটি। তাই পোকো এফ সিরিজের ভক্তরা নয়া Poco F5 লাইনআপের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। যদিও ব্র্যান্ডটি গত বছর F4-এর কোনও Pro ভ্যারিয়েন্ট লঞ্চ করেনি, তবে আশা করা হচ্ছে যে, F5 সিরিজটি এই বছর স্ট্যান্ডার্ড এবং প্রো উভয় মডেল দ্বারা গঠিত হবে। তবে এখন, এখন এক বিখ্যাত টিপস্টার তার সাম্প্রতিক সোশ্যাল মিডিয়া পোস্টে ভারতে Poco F5 Pro-এর লঞ্চ নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।

Poco F5 Pro লঞ্চ নাও হতে পারে ভারতের বাজারে

বিভিন্ন লিক এবং সার্টিফিকেশন অনুযায়ী, পোকো এফ৫ সম্ভবত রিব্র্যান্ডেড রেডমি নোট ১২ টার্বো হিসেবে বাজারে আসবে, আর পোকো এফ৫ প্রো মডেলটি হবে রেডমি কে৬০-এর একটি রিব্যাজড সংস্করণ। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ইতিমধ্যেই রেগুলার মডেলটিকে অনুমোদন করেছে, যেখানে প্রো মডেলটি সম্প্রতি আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে।

এই সার্টিফিকেশনগুলি দেখে অনুমান করা হচ্ছে যে, স্ট্যান্ডার্ড সংস্করণটি অন্তত ভারতের বাজারে পা রাখবে। আর এখন টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক দাবি করেছেন যে, পোকো এফ৫ প্রো ফোনটির ভারতে লঞ্চ হওয়ার সম্ভাবনা কম, কারণ এই ডিভাইসের ভারতীয় ভ্যারিয়েন্টের জন্য কোনও রম বা এমআইইউআই (MIUI) বিল্ড উপলব্ধ নেই।

তিনি নির্দিষ্টভাবে উল্লেখ করেছেন যে, “মন্ড্রিয়ান” (Mondrian) কোডনেমের হ্যান্ডসেটটির জন্য কোনও ভারতীয় এমআইইউআই বিল্ড নেই। আর এই কোডনেমটি চীনে উপলব্ধ Redmi K60 এবং আসন্ন Poco F5 Pro-এর গ্লোবাল মডেলের জন্য ব্যবহৃত হয়। উল্লেখযোগ্যভাবে, পোকো ভারতীয় মডেলগুলিকে সফ্টওয়্যার সহ তাদের গ্লোবাল মডেলগুলি থেকে আলাদা করে, কারণ ভারতের ফোনগুলিতে একটি স্বতন্ত্র এমআইইউআই বিল্ড থাকে। তবে এটাও ঠিক যে, এই তথ্যটিকে F5 Pro-এর ভারতের লঞ্চ না হওয়ার চূড়ান্ত প্রমাণ হিসাবে বিবেচনা করা যায় না।

তাই, টিপস্টারের সন্দেহটি বাস্তবে প্রতিফলিত হয় কিনা, তা সময়ই বলতে পারবে। Poco F5 এবং Poco F5 Pro সম্পর্কে শীঘ্রই আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়। উভয় মডেলই ভারতীয় বাজারে একসাথে আত্মপ্রকাশ করবে কিনা, তা জানতে আরও কিছু রিপোর্টের জন্য অপেক্ষা করতেই হবে।

সঙ্গে থাকুন ➥