Poco F5 Pro: পোকোর ফ্ল্যাগশিপ কিলার এন্ট্রি নিচ্ছে 9 মে, তার আগেই স্পেসিফিকেশন ফাঁস

Avatar

Published on:

Poco F5 Pro Renders Leaked

পোকো গতকালই (২৬ এপ্রিল) ঘোষণা করেছে যে, বহু প্রতীক্ষিত Poco F5 সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Poco F5 এবং Poco F5 Pro মডেল দুটি আগামী ৯ মে বিশ্ববাজারে লঞ্চ হবে। একই দিনে ভারতীয় বাজারেও পা রাখবে Poco F5। যদিও, Pro মডেলটির এদেশে মুক্তি পাওয়ার সম্ভাবনা কম। শোনা যাচ্ছে, হাই-এন্ড Poco F5 Pro চীনে উপলব্ধ Redmi K60-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। তবে এখন একটি নতুন প্রতিবেদন থেকে Poco F5 Pro সম্পর্কে আরও বিস্তারিতভাবে জানা গেছে। এই রিপোর্টে পোকোর আসন্ন F-সিরিজের ফোনটির লিক হওয়া রেন্ডার, ইউজার ম্যানুয়াল এবং স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হয়েছে। এগুলি দেখে বোঝা যাচ্ছে যে, Poco F5 Pro রিব্র্যান্ডেড Redmi K60 হলেও ছোট পার্থক্য থাকবে। আসুন তাহলে ফোনটির বিষয়ে কি কি নতুন তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Poco F5 Pro-এর রেন্ডার, ইউজার ম্যানুয়াল ও স্পেসিফিকেশন

প্রাইসবাবা-এর রিপোর্ট অনুযায়ী, পোকো এফ৫ প্রো-এর ব্যাটারি রেডমি কে৬০-এর ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির চেয়ে ছোট হবে। এটি ছাড়া, ফোন দুটির বাকি স্পেসিফিকেশন অভিন্ন বলেই মনে করা হচ্ছে। ফাঁস হওয়া রেন্ডারগুলি দেখায় যে, পোকো ফোনটির ডিজাইন কে৬০-এর মতোই হবে৷ ফাঁস হওয়া ছবিতে এফ৫ প্রো-এর ব্ল্যাক এবং হোয়াইট কালার ভ্যারিয়েন্ট দুটিকে দেখা গেছে।

Poco F5 Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, Poco F5 Pro-এ বড় ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে, যা ৩,২০০ x ১,৪৪০ পিক্সেলের কোয়াডএইচডি+ রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। স্ক্রিনটি কর্নিং গরিলা গ্লাস ৫ এবং একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দ্বারা সজ্জিত হবে। F5 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যা ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Poco F5 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে একটি এলইডি ফ্ল্যাশ ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি তৃতীয় সেন্সর অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco F5 Pro ৫,১৬০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

এছাড়া, Poco F5 Pro-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল থাকবে ডুয়েল সিম, ৫জি (১/৩/৫/৮/২৮/৩৮/৪০/৪১/৭৭/৭৮ ব্যান্ড), ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.৩, এনএফসি, জিপিএস এবং একটি ইউএসবি-সি পোর্ট৷ এই ফোনে একটি ডিজিটাল কম্পাস, একটি স্ক্রিন ওরিয়েন্টেশন সেন্সর এবং একটি অ্যাক্সেলেরেশন (জি-সেন্সর)-ও মিলবে। পরিশেষে, Poco F5 Pro একটি আইপি৫৩ (IP53)-রেটেড ডিভাইস হবে যার পরিমাপ হবে ১৬২.৮ x ৭৫ x ৮.৫ মিলিমিটার এবং ওজন হবে প্রায় ২০৪ গ্রাম।

সঙ্গে থাকুন ➥