HomeMobilesপ্রথম সেলে বাম্পার ছাড়ে Poco F6 5G, কারা কিনবেন এবং কারা কিনবেন না জেনে নিন

প্রথম সেলে বাম্পার ছাড়ে Poco F6 5G, কারা কিনবেন এবং কারা কিনবেন না জেনে নিন

গতপরশু লঞ্চ হয়েছে Poco F6। বিশেষত্বের কথা বললে, এটি ভারতে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপসেটের সাথে আত্মপ্রকাশ করা প্রথম ফোন। জানিয়ে রাখি, এই প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর প্রায় অনুরূপ পারফরম্যান্স প্রদান করে। যেকারণে iQOO Neo 9 Pro এবং Realme GT 6T মডেল দুটিকে নয়া Poco হ্যান্ডসেটটি কড়া টক্কর দেবে বলেই মনে করছেন অনেকে। আর এই মিড-রেঞ্জ হ্যান্ডসেটটির আগামী ২৯শে মে থেকে সেল শুরু হবে। আসুন এই সেলে Poco F6 কেনা উচিত কি উচিত নয় সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে Poco F6 স্মার্টফোনের দাম ও সেল অফার

ভারতে Poco F6 ফোনের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশন দুটির দাম থাকছে যথাক্রমে ৩১,৯৯৯ টাকা ও ৩৩,৯৯৯ টাকা। এটি – টাইটানিয়াম গ্লো, ক্লাসিক ব্ল্যাক এবং এভারল্যান্ড গ্রিন রঙে বেছে নেওয়া যাবে।

আগামী ২৯শে মে থেকে পোকো এফ৬ ফোনটি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) -এর মাধ্যমে বিক্রি হবে। সেল অফারের অংশ হিসাবে, ICICI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে এটি কিনলে ফ্লাট ২,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। যার পর নূন্যতম ২৭,৯৯৯ টাকা খরচ করে এই হ্যান্ডসেট পকেটস্থ করতে পারবেন ক্রেতারা।

Poco F6 স্মার্টফোন কেন কিনবেন?

১. পোকো এফ৬ কেনার অন্যতম প্রধান কারণ হল এর পারফরম্যান্স। ডিভাইসটি নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৯এস জেন ৩ প্রসেসর দ্বারা চালিত। এই চিপসেট, স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এসওসি -এর প্রায় অনুরূপ পারফরম্যান্স দিতে সক্ষম। তুলনার খাতিরে জানিয়ে রাখি, বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Antutu পরিচালিত পরীক্ষায় Poco F6 ১.৫ মিলিয়ন স্কোর করেছে। যেখানে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ সমন্বিত iQOO Neo 9 Pro মডেলটির স্কোর সামান্য বেশি অর্থাৎ ১.৬ মিলিয়ন ছিল৷

২. ডিভাইসটির ক্যামেরা বিভাগও যথেষ্ট ভালো। উজ্জ্বল পরিবেশে এই ফোন যথাযথ কালারের সাথে দুর্দান্ত ছবি তুলতে দেয়। এক্ষেত্রে, ফোনের ৫০ মেগাপিক্সেল মুখ্য রিয়ার ক্যামেরা ডিটেইলড ও সফ্ট এফেক্টের সাথে ভাল ছবি ক্যাপচার করতে সাহায্য করে। ডিভাইসটি – ব্রাইটনেস লেভেলের উপর নির্ভর করে – শার্পনেস, কালার এবং ডিটেলস সামঞ্জস্য করে ভাল পোর্ট্রেট শট নেওয়ার অনুমতিও দেবে।

৩. Poco F6 ওজনে খুবই হালকা এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাস সুরক্ষার সাথে আসায় টেকসই ডিসপ্লে অফার করে। এই ফোনে ৬.৬৭-ইঞ্চির ১.৫কে AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর ১০+, ডলবি ভিশন, এবং ওয়াইডভাইন এল১ প্রযুক্তি সমর্থন করে। এই প্রত্যেকটি ডিসপ্লে ফিচার প্রাণবন্ত কালার এবং ভাল ভিউয়িং অভিজ্ঞতা নিশ্চিত করে।

কোন ক্রেতাদের জন্য Poco F6 স্মার্টফোন আদর্শ নয়?

১. Poco F6 ফোন অবশ্যই দুর্দান্ত পারফরম্যান্স অফার করে। তবে একটা বিষয় মনে রাখতে হবে, এই ব্র্যান্ডের হ্যান্ডসেটগুলির ওভার-হিটিংয়ের সমস্যায় নিয়ে অভিযোগ শোনা যায়। এক ঘন্টা গেমিংয়ের পরে ফোন বেশ গরম হয়ে যাওয়ার অভিযোগ করেছেন বহু ব্যবহারকারী। ফলে ‘নয়া হ্যান্ডসেটে এই সমস্যা দেখা দেবে না’ এই কথা এক্ষুনি হলফ করে বলা যাচ্ছে না। তাই গেমারদের জন্য আমাদের পরামর্শ, একটু অপেক্ষা করে রিভিউ নিয়ে ফোনটি কিনুন।

২. যারা ব্ল্যাটওয়ার (bloatware) পছন্দ না করেন, তাদের জন্য Poco F6 আদর্শ বিকল্প নয়। এটি একাধিক থার্ড-পার্টি অ্যাপের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে। যদিও এই অ্যাপগুলি আন-ইনস্টল করার বিকল্প দেওয়া হয়েছে। তবে ইউজার ইন্টারফেসে প্রদর্শিত বিজ্ঞাপনগুলি এড়ানোর উপায় নেই। এমনকি লক স্ক্রিনেও বিজ্ঞাপন যুক্ত ওয়ালপেপার দেখা যাবে, যা খুবই বিরক্তিকর। যদিও এই বৈশিষ্ট্যটি ডিজেবল করার বিকল্প রয়েছে। কিন্তু তাসত্ত্বেও সম্পূর্ণ ‘ক্লিন ইন্টারফেস’ অভিজ্ঞতা পাওয়া যাবে না। তাই আপনারা যদি ব্ল্যাটওয়ার-ফ্রি ইন্টারফেস যুক্ত মোবাইল কিনতে চান, তবে অন্য কোনো স্মার্টফোন দেখুন।

RELATED ARTICLES

আরও পড়ুন