চীনের বাইরে বিশ্বের প্রথম Snapdragon 8s Gen 3 স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Poco

Avatar

Published on:

Poco F6 Global launch soon

পোকো শীঘ্রই তাদের Poco F6 সিরিজটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড Poco F6 এবং Poco F6 Pro – এই দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। হ্যান্ডসেটগুলির বিষয়ে ইতিমধ্যে বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে। লঞ্চের আগে এখন, সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন ওয়েবসাইটে আসন্ন Poco F6 ফোনটিকে দেখা গেছে। কি কি তথ্য উঠে এল এই সার্টিফিকেশন থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Poco F6 পেল IMDA-এর অনুমোদন

24069PC21G মডেল নম্বর সহ পোকো এফ6-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি সিঙ্গাপুরের ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি-এর কাছ থেকে সার্টিফিকেশন অর্জন করেছে। এই সার্টিফিকেশন স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে আসন্ন এফ-সিরিজের হ্যান্ডসেটটির সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, আইএমডিএ ওয়েবসাইটে পোকো এফ6-এর উপস্থিতি, শীঘ্রই লঞ্চের দিকে ইঙ্গিত দেয়।

সম্প্রতি, পোকোর এক এক্সিকিউটিভ কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3-চালিত স্মার্টফোন লঞ্চের দিকে ইঙ্গিত করে একটি টিজার প্রকাশ করেছেন৷ যা নির্দেশ করে, পোকো চীনের বাইরে স্ন্যাপড্রাগন 8এস জেন 3-চালিত স্মার্টফোন লঞ্চ করার প্রথম ব্র্যান্ড হবে। সেটি পোকো এফ6 হবে বলেই আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, 24069PC21I (ভারতীয় ভ্যারিয়েন্ট) এবং 24069PC21G (গ্লোবাল ভ্যারিয়েন্ট) মডেল নম্বর সহ Poco F6-কে এর আগে আইএমইআই ডেটাবেসে দেখা গিয়েছিল। আইএমইআই থেকে জানা গেছে যে, এই ফোনটি হবে চীনে লঞ্চ হতে চলা Redmi Note 13 Turbo-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ।

শাওমি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, Redmi Note 13 Turbo-এ Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসর থাকবে এবং কোম্পানি চীনে লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। ফোনটি 1.5K রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ওলেড (OLED) ডিসপ্লের সাথে আসবে। Redmi Note 13 Turbo-এ 50 মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং একটি 20 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটি 90 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5,000 এমএএইচ ব্যাটারি ইউনিট অফার করবে।

সঙ্গে থাকুন ➥