HomeMobilesলঞ্চের আগেই Poco F6 Pro এর দাম ফাঁস হয়ে গেল, কী কী...

লঞ্চের আগেই Poco F6 Pro এর দাম ফাঁস হয়ে গেল, কী কী ফিচার্স থাকবে

Poco F6 সিরিজটি আগামী ২৩ মে আনুষ্ঠানিকভাবে বাজারে পা রাখতে চলেছে। বিভিন্ন উৎস এবং অনলাইন রিপোর্টগুলি থেকে ইতিমধ্যেই এই লাইনআপের হ্যান্ডসেটগুলি কি কি অফার করতে পারে তার একটি ভাল ধারণা পাওয়া গেছে। আপকামিং সিরিজে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে, এগুলি হল স্ট্যান্ডার্ড Poco F6 এবং Poco F6 Pro। বর্তমানে শাওমি (Xiaomi) নিজেই নিশ্চিত করেছে যে এই ফোনগুলি মূলত তাদের বিদ্যমান চায়না-এক্সক্লুসিভ ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হবে। তাই বর্তমানে বেশিরভাগ আগ্রহী ক্রেতাদের মনে আসন্ন পোকো ফোনগুলির দাম নিয়ে কৌতূহল সৃষ্টি হয়েছে, কারণ পোকো তাদের প্রতিযোগিতামূলক মূল্য নির্ধারণের কৌশলের জন্য পরিচিত। তবে দাম জানতে আর লঞ্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে না, কেননা এখন এক সুপরিচিত টিপস্টার Poco F6 Pro ফোনের দাম প্রকাশ করেছেন। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Poco F6 Pro ফোনের মূল্য (সম্ভাব্য)

টিপস্টার সুধাংশু আম্ভোরে পোকো এফ৬ প্রো মডেলের একটি লিস্টিং শেয়ার করেছেন, যা এর প্রাথমিক অ্যামাজন (Amazon) তালিকা বলে মনে করা হচ্ছে। যদিও তালিকাটি শুধুমাত্র ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ সহ টপ-এন্ড ভ্যারিয়েন্টকে দেখিয়েছে, তবে এর ৬১৯.৯০ ইউরো (প্রায় ৫৬,০০০ টাকা)-এর প্রাইস ট্যাগটি যথেষ্ট আকর্ষণীয়। কারণ, এটি গত বছরের পোকো এফ৫ প্রো ফোনের প্রারম্ভিক মূল্যের চেয়েও কম, যার ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সংস্করণটি ৬৪৯.৯০ ইউরো (প্রায় ৫৮,৭০৫ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছিল। তাই পোকো এফ৬ প্রো মডেলের বেস ভ্যারিয়েন্টটি আরও সাশ্রয়ী হবে বলে আশা করা হচ্ছে।

দামের বিবরণ ছাড়াও, অ্যামাজন লিস্টিংটি পোকো এফ৬ প্রো হ্যান্ডসেটের কিছু স্পেসিফিকেশনও নিশ্চিত করা হয়েছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে আশা করা হচ্ছে। ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ডাব্লিউকিউএইচডি+ প্যানেল থাকবে বলে মনে করা হচ্ছে। উজ্জ্বল আউটডোর পরিস্থিতিতে চমৎকার দৃশ্যমানতার জন্য এটিতে ৪,০০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা থাকবে।

ক্যামেরার ক্ষেত্রে, Poco F6 Pro ট্রিপল-ক্যামেরা সিস্টেম সহ আসবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে। যদিও অন্যান্য ক্যামেরা সম্পর্কে আর কোনও তথ্য উপলব্ধ নেই, তবে আশা করা যায় এতে একটি আল্ট্রাওয়াইড এবং একটি ম্যাক্রো সেন্সর যুক্ত থাকতে পারে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে।

তবে, ফাঁস হওয়া লিস্টিংয়ে উল্লেখ করা হয়েছে যে Poco F6 Pro ফোনটি শাওমির লেটেস্ট হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনের পরিবর্তে পুরোনো এমআইইউআই (১৪ MIUI 14) কাস্টম স্কিনে চলবে। এটি একটি টাইপো বা ভুল বলে মনে করা হচ্ছে, কারণ এখন প্রায় কয়েক মাস ধরে শাওমির ফোনগুলিতে হাইপারওএস রোলআউট করা হচ্ছে এবং নতুন মডেলগুলিও এই সফ্টওয়্যার ভার্সনের সাথেই লঞ্চ হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular