ক্যামেরা ও প্রসেসরে বাজিমাত করবে, লঞ্চের আগেই Poco F6 নিয়ে বড় খবর প্রকাশ্যে এল

Avatar

Published on:

Poco F6 Processor

শাওমি সম্প্রতি চীনের বাজারে Snapdragon 8s Gen 3 চিপ চালিত বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে Xiaomi Civi 4 Pro লঞ্চ করেছে। সম্প্রতি পোকো (Poco)-এর গ্লোবাল শাখার এক্সিকিউটিভ ডেভিড লিউ তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল থেকে ঘোষণা করেছেন যে, তাদের আসন্ন ফোন (সম্ভবত Poco F6) বিশ্ব বাজারে Snapdragon 8s Gen 3 প্রসেসর যুক্ত প্রথম ফোন হতে চলেছে। অফিশিয়াল লঞ্চের আগে এখন একটি রিপোর্টে Poco F6 সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ করা হয়েছে। যার মধ্যে রয়েছে ক্যামেরার মতো গুরুত্বপূর্ণ ডিটেইলস।

Poco F6-এর স্পেসিফিকেশন সামনে এল

আগের একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছিল, আসন্ন পোকো এফ6-এর কোডনেম “পিরিয়ড” (Period)৷ সেখান থেকে আরও জানা গেছে যে “N61” হল ডিভাইসটির অভ্যন্তরীণ মডেল নম্বর। আর এখন অ্যান্ড্রয়েডহেডলাইনস সূত্র হিসাবে এমআই কোড উদ্ধৃত করে দাবি করেছে, পোকো এফ6-এ 50 মেগাপিক্সেলের সনি আইএমএক্স882 প্রাইমারি ক্যামেরা থাকবে। জানিয়ে রাখি, একই ক্যামেরা ইতিমধ্যেই রিয়েলমি 12 প্রো 5জি এবং আইকো জেড9 5জি-এর মতো ফোনে ব্যবহার করা হয়েছে।

একইসাথে রিপোর্টে বলা হয়েছে, প্রধান ক্যামেরার সাথে 8 মেগাপিক্সেলের সনি আইএমএক্স355 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং সম্ভবত ম্যাক্রো শটের জন্য ওমনিভিশন ওভি20বি40 সেন্সর যুক্ত থাকবে। তবে এও শোনা যাচ্ছে যে, ফাইনাল প্রোডাক্ট থেকে ম্যাক্রো লেন্স বাদ দিয়ে চূড়ান্তভাবে ডুয়েল-ক্যামেরা সিস্টেম সহ আসতে পারে। অতএব, পোকো এফ6-এর ক্যামেরা সেটআপ নিয়ে এখনও পর্যন্ত ধোঁয়াশা রয়েছে। তবে আশা করা যায়, অদূর ভবিষ্যতে এবিষয়ে স্পষ্ট তথ্য সামনে আসবে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, Poco F6-এ SM8635 প্রসেসর রয়েছে, যা আসলে Snapdragon 8s Gen 3-এর মডেল নম্বর। জানিয়ে রাখি, একই ডিভাইস Redmi Note 13 Turbo ব্র্যান্ডিং সহ চীনা বাজারে লঞ্চ হবে। Poco F6 টিসিএলডি (TCLD) এবং টিয়ানমা (Tianma)-এর মতো চীনা ডিসপ্লে প্রস্তুতকারক দ্বারা নির্মিত ওলেড (OLED) প্যানেল ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে। এই ফোনটি আগামী এপ্রিল বা মে মাস নাগাদ লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥