Poco মিড-রেঞ্জে ফের দুর্দান্ত দুই স্মার্টফোন আনছে, লঞ্চের তারিখ ঘোষণা করল

Avatar

Published on:

Poco M5 and M5s launch date September 5 confirmed

প্রখ্যাত স্মার্টফোন নির্মাতা শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডগুলির মধ্যে সবচেয়ে নতুন পোকো (Poco), সাশ্রয়ী মূল্যে উৎকৃষ্টমানের স্পেসিফিকেশন যুক্ত হ্যান্ডসেট বাজারে লঞ্চ করে গত কয়েক বছরের মধ্যেই গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। চলতি বছরে ব্র্যান্ডটি বাজারে একাধিক স্মার্টফোন উন্মোচন করেছে। তার মধ্যে আগস্টেই গ্লোবাল মার্কেটে পা রেখেছে M-সিরিজে অন্তর্ভুক্ত Poco M4 5G হ্যান্ডসেটটি। এবার পোকোর তরফে M4-এর উত্তরসূরি আপকামিং Poco M5 এবং Poco M5s মডেল দুটির লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। ব্র্যান্ডটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিশ্চিত করেছে যে, Poco M5 সিরিজের আসন্ন ডিভাইস দুটি আগামী মাসের শুরুতেই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে।

Poco M5 এবং Poco M5s বাজারে আসছে সেপ্টেম্বরেই

পোকোর গ্লোবাল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে নিশ্চিত করা হয়েছে যে, পরবর্তী প্রজন্মের এম-সিরিজের ডিভাইস, পোকো এম৫ এবং পোকো এম৫এস-এর লঞ্চ ইভেন্টটি আগামী ৫ সেপ্টেম্বর রাত ৮টায় অনুষ্ঠিত হবে। এই ইভেন্টটি ফেসবুক, টুইটার, ইউটিউবের মতো কোম্পানির সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে লাইভ-স্ট্রিম করা হবে। তাহলে চলুন লঞ্চের আগে, পোকো এম৫ এবং পোকো এম৫এস সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

পোকো এম৫-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco M5 Expected Specifications)

পোকো এম৫-এ ৬.৫৮ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করতে পারে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট দ্বারা চালিত হবে। এই হ্যান্ডসেটটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ-এই তিনটি মেমরি কনফিগারেশনে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Poco M5 ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে। এই ডিভাইসটির ক্যামেরা সেটআপ সম্পর্কে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। নিরাপত্তার জন্য, এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে। Poco M5-এর রিয়ার প্যানেলে লেদার সদৃশ ডিজাইন দেখা যাবে বলে জানা গেছে। এই পোকো ফোনটির গ্লোবাল ভ্যারিয়েন্টে এনএফসি কানেক্টিভিটি সাপোর্ট করবে। তবে, এর ভারতীয় সংস্করণে এনএফসি মিলবে না। এদেশে Poco M5-এর দাম রাখা হতে পারে প্রায় ১৫,০০০ টাকা।

পোকো এম৫এস-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco M5s Expected Specifications)

প্রাইসবাবা (Pricebaba)-এর একটি রিপোর্ট অনুযায়ী, Poco M5s তিনটি ভ্যারিয়েন্টে বাজারে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে, এগুলি হল- ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি হোয়াইট, গ্রে এবং ব্লু-এই তিন কালার অপশনে পাওয়া যাবে। এগুলি ছাড়া, Poco M5s-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥