সুপার ফাস্ট প্রসেসর সহ দুর্দান্ত ক্যামেরা, Poco M6 5G আসছে Dimensity 6100+ প্রসেসরের সাথে

Avatar

Published on:

Poco M6 5G Launch Date

আগামীকাল অর্থাৎ ২২শে ডিসেম্বর ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে Poco M6 5G। সম্প্রতি সংস্থার তরফ থেকে একটি টিজার শেয়ার করা হয়, যা আসন্ন এই ডিভাইসটির দাম এদেশে ১০,০০০ টাকার কম রাখা হবে বলে ইঙ্গিত দেয়। আজ অর্থাৎ আনুষ্ঠানিক লঞ্চের ঠিক এক দিন আগে Poco তাদের অফিসিয়াল X হ্যান্ডেলের মাধ্যমে আবারো একটি টিজার পোস্টার রিলিজ করেছে। যেখানে Poco M6 5G স্মার্টফোনের প্রসেসর ভ্যারিয়েন্ট উল্লেখ আছে।

Poco India দ্বারা শেয়ার করা টিজার অনুসারে, আসন্ন Poco M6 5G মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসরের সাথে লঞ্চ হবে। জানিয়ে রাখি, এই একই চিপসেট Redmi 13C 5G ফোনেও ব্যবহৃত হয়েছে। ফলে টিপস্টার ক্যাসপার স্করজিপেক (Kacper Skrzypek) -এর দাবি মতো, ভারতে আসন্ন Poco M6 5G ফোন Redmi 13C 5G মডেলের রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে৷

উল্লেখ্য, পোকো কয়েকদিন পূর্বে আরেকটি টিজার পোস্টারও শেয়ার করেছিল। যেখানে পোকো এম৬ ৫জি স্মার্টফোন – গ্যালাকটিক ব্ল্যাক এবং ওরিয়ন ব্লু কালার বিকল্পের সাথে ভারতে আসবে বলে উল্লেখ ছিল। একই সাথে সংস্থাটি আরো নিশ্চিত করে যে, এই ৫জি মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি সেন্সর হবে ৫০ মেগাপিক্সেলের।

অতএব দেখতে গেলে আসন্ন পোকো এম৬ ৫জি ফোনের একাধিক ফিচারই বিদ্যমান রেডমি ১৩সি ৫জি -এর সাথে মিলে যাচ্ছে। ফলে যদি সত্যি পোকো মডেলটি রেডমি হ্যান্ডসেটের একটি রিব্র্যান্ডেড ভার্সন হয়, তবে ডিভাইস দুটির ফিচার এক সমান থাকবে। তাই আমরা আশা করতে পারি যে, পোকো এম৬ ৫জি ফোনে এইচডি প্লাস রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭৪-ইঞ্চির IPS LCD ডিসপ্লে দেওয়া হবে। এটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে। এই ফোন মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করতে পারে, যা ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণের অনুমতি দেবে। আবার ইন্টিগ্রেটেড মালি জি৫৭ জিপিইউ এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম বিদ্যমান থাকতে পারে এই হ্যান্ডসেটে।

আসন্ন এই পোকো স্মার্টফোনে – ০.০৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি রিয়ার লেন্স এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে হয়তো। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করতে পারে। সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচারের সুবিধা পেয়ে যেতে পারেন ব্যবহারকারীরা।

Poco M6 5G স্মার্টফোনের নিশ্চিত দাম এবং প্রাপ্যতা সম্পর্কিত তথ্য এখনো অজানা। আগামীকাল আনুষ্ঠানিক লঞ্চের পর যাবতীয় তথ্য প্রকাশ্যে এসে যাবে…

সঙ্গে থাকুন ➥