HomeMobilesঝাক্কাস ফিচার সহ বাজারে আসছে Poco M6 Plus 5G, বাজেটের মধ্যে পাবেন অনেককিছু

ঝাক্কাস ফিচার সহ বাজারে আসছে Poco M6 Plus 5G, বাজেটের মধ্যে পাবেন অনেককিছু

কানাঘুষো শোনা যাচ্ছিলো Poco India বর্তমানে M-সিরিজের একটি নয়া স্মার্টফোনের উপর কাজ করছে। আসন্ন মডেলটি Poco M6 Plus 5G নামের সাথে আসবে বলে জানা গেছে। এক্ষেত্রে গত সপ্তাহে এই 5G মডেলটি ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড’ (BIS) সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদিত হয়েছে। আবার এখন ‘Google Play Console’ ডেটাবেস এবং ‘Google Play Certified devices’ লিস্টিংয়ে Poco ব্র্যান্ডের আসন্ন এই M-সিরিজ হ্যান্ডসেটটি খুঁজে পাওয়া গেছে। যেকারণে আশা করা হচ্ছে Poco M6 Plus 5G হয়তো খুব শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করবে।

Google Play Console এবং Certified Device Listing সাইটে তালিকাভুক্ত হল Poco M6 Plus 5G স্মার্টফোন

গুগল প্লে সার্টিফাইড ডিভাইস সাইটের লিস্টিং অনুযায়ী, পোকো এম৬ প্লাস ৫জি এর মডেল নম্বর 24065PC95I। মডেল নম্বরের শেষে থাকা ‘I’ নিশ্চিত করছে যে এই ফোন ভারতে লঞ্চ হবে। আবার মডেল নম্বরে থাকা ‘2406’ সংখ্যাগুচ্ছ ইঙ্গিত দিচ্ছে পোকো ব্র্যান্ডের এই মোবাইল ফোন ২০২৪ সালের জুনে (৬) এদেশে আত্মপ্রকাশ করবে। এছাড়া সামনে এসেছে যে, পোকো এম৬ প্লাস ৫জি -এর কোডনেম ‘ব্রিজ’ (breeze) রাখা হয়েছে।

অন্যদিকে গুগল প্লে কনসোলের ডেটাবেস আপকামিং Poco M6 Plus 5G ফোনের ফিচার সম্পৰ্কিত কয়েকটি তথ্য প্রকাশ্যে এনেছে। ডিভাইসটি – ৪৪০ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১০৮০×২৪৬০ পিক্সেল রেজোলিউশন সমর্থিত পাঞ্চ-হোল নচ (কেন্দ্রীভূত) ডিজাইনের ডিসপ্লে সহ আসবে বলে জানা গেছে। এতে ৮ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম প্রি-লোডেড থাকতে পারে।

লিস্টিং থেকে আরো জানা গেছে যে, Poco M6 Plus 5G ২টি পারফরম্যান্স কোর, ৬টি এফিসিয়েন্সি কোর এবং অ্যাড্রেন ৬১৩ জিপিইউ যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন এসএম৪৪৫০ প্রসেসর দ্বারা চালিত হবে। এক্ষেত্রে চিপসেটে সমন্বিত ২টি পারফরম্যান্স কোর কর্টেক্স-এ৭৮ ভিত্তিক হবে এবং সর্বোচ্চ ২.২ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেটে ক্লক করবে বলেও নিশ্চিত করেছে লিস্টিং। যাবতীয় স্পেসিফিকেশন দেখে মনে হচ্ছে ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ এসওসি ব্যবহার করা হবে।

প্রসঙ্গত সাম্প্রতিক কয়েকটি রিপোর্টে, Poco M6 Plus 5G গত মাসে চীনে লঞ্চ হওয়া Redmi Note 13R মডেলের রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে আসবে বলেও দাবি করা হয়েছে। যদি এই তথ্য সত্যি হয় তবে আসন্ন ও বিদ্যমান হ্যান্ডসেট দুটির ফিচার অনুরূপ হওয়ার সম্ভাবনা ব্যাপক। তাই নীচে Redmi Note 13R ফোনের ফিচারের খুঁটিনাটি দেওয়া হল…

Redmi Note 13R স্পেসিফিকেশন

Redmi Note 13R ফোনে ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর এবং অ্যাড্রেন ৬১৩ জিপিইউ সহ এসেছে, যার সাথে ১২ জিবি LPDDR4X র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ যুক্ত। এই ফোন অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম অপারেটিং সিস্টেমে রান করে।

আবার Redmi Note 13R ফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এদিকে হ্যান্ডসেটের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষণীয়। এই মোবাইল ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০৩০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য এর পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড থাকছে।

RELATED ARTICLES

আরও পড়ুন