HomeMobilesফোন চলবে মাখনের মতো, লঞ্চের 24 ঘন্টা আগে Poco M6 Pro 5G-র...

ফোন চলবে মাখনের মতো, লঞ্চের 24 ঘন্টা আগে Poco M6 Pro 5G-র চিপসেটের নাম প্রকাশ্যে

পোকো ভারতে তাদের লেটেস্ট Poco M6 Pro 5G স্মার্টফোনটি লঞ্চ করার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি নিশ্চিত করেছে যে তারা আগামীকাল, ৫ আগস্ট এই হ্যান্ডসেটটির ওপর থেকে পর্দা সরাবে৷ পোকোর নতুন বাজেট ৫জি স্মার্টফোনটি শুধুমাত্র ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে৷ ব্র্যান্ড ইতিমধ্যেই ফোনটির ডিজাইন টিজ করেছে। আর এখন, কোম্পানি ফোনের পারফরম্যান্স সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছে। জানা গেছে, M6 Pro 5G ভারতে Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসর সহ লঞ্চ হবে। কোম্পানির লেটেস্ট টিজারটি ফোনের ফ্রন্ট প্যানেল ডিজাইনটিও প্রদর্শন করেছে। আসুন তাহলে Poco M6 Pro 5G-এর সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

ভারতে Poco M6 Pro 5G-এর প্রত্যাশিত মূল্য এবং AnTuTu স্কোর

পোকো এম৬ প্রো ৫জি হবে ভারতের নতুন বাজেট ৫জি স্মার্টফোনগুলির মধ্যে একটি। এদেশের বাজারে এই হ্যান্ডসেটটির দাম ১৫,০০০ টাকার নীচে থাকবে বলে আশা করা হচ্ছে। পোকো নিশ্চিত করেছে যে, ফোনটিতে ফ্ল্যাট ফ্রেম ডিজাইন দেখা যাবে। কোম্পানির লেটেস্ট টিজারটি লঞ্চের আগে নিশ্চিত করেছে যে এম৬ প্রো ৫জি-তে একটি ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। স্ক্রিনটি মোটামুটি স্লিম বেজেল দ্বারা বেষ্টিত হবে। ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি হোল-পাঞ্চ কাটআউটও অবস্থান করবে। আর ফোনের ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম বাটনগুলি দেখা যাবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, পোকো এম৬ প্রো ৫জি-তে ৪ ন্যানোমিটার ফ্যাব্রিকেশন প্রক্রিয়ার ওপর ভিত্তি করে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসরটি থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। সম্প্রতি লঞ্চ হওয়া রেডমি ১২ ৫জি-তে একই চিপসেট রয়েছে। কোম্পানি আরও দাবি করেছে যে, এম৬ প্রো ৫জি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ৪,৩৭,০০০ পয়েন্ট স্কোর করেছে। টিজার এবং সূত্র মারফৎ পাওয়া তথ্যের ওপর ভিত্তি করে অনুমান করা হচ্ছে যে পোকো এম৬ প্রো ৫জি সম্ভবত রেডমি ১২ ৫জি-এর একটি রিব্যাজড সংস্করণ হিসাবে বাজারে পা রাখবে।

জানিয়ে রাখি, ভারতের মার্কেটে Redmi 12 5G-এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ১১,৯৯৯ টাকা মূল্যে লঞ্চ করা হয়েছে। এছাড়া, এর টপ-এন্ড ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৪৯৯ টাকা। Poco M6 Pro 5G-এর দামও কমবেশি একই রকম হতে পারে।

Poco M6 Pro 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Poco M6 Pro 5G-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। ডিভাইসটি Adreno 613 GPU সহ Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসর দ্বারা চালিত হবে। এতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। M6 Pro 5G অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Poco M6 Pro 5G-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, M6 Pro 5G-এ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ডুয়েল সিম এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

RELATED ARTICLES

Most Popular