200 মেগাপিক্সেল ক্যামেরা সহ বিশ্ব বাজারে আসছে Poco X6 5G, পেয়ে গেল NBTC থেকে অনুমোদন

Avatar

Published on:

Poco x6 5G Spotted Thailand nbtc certification before global launch

Poco শীঘ্রই বাজারে X6 সিরিজ লঞ্চ করতে চলেছে। এই সিরিজের Poco X6 5G ফোনটি ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন পেয়েছে। এখন আবার এই ডিভাইসটি থাইল্যান্ডের NBTC সার্টিফিকেশন সাইটে উপস্থিত হল। জানা গেছে এই ফোনের মডেল নম্বর 23122PCD1G। শোনা যাচ্ছে, Poco X6 5G আদতে Redmi Note 13 Pro এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে লঞ্চ হবে।

সেক্ষেত্রে বলা যায়, এই দুই ফোনের স্পেসিফিকেশন একইরকম হবে। ফলে আশা করা যায়, পোকো এক্স৬ ৫জি মডেলে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আর এটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে। ফটোগ্রাফির জন্য এর পিছনে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর দেখা যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,১০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এদিকে Poco এই সিরিজের অধীনে আরও একটি ফোন নিয়ে আসবে। এই হ্যান্ডসেটের নাম Poco X6 Pro। জানা গেছে এটি Redmi K70E এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে লঞ্চ হবে। এতে ১.৫ কে রেজোলিউশনের ৬.৬৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

সিকিউরিটির জন্য এতে ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০ প্রসেসর ও ১৬ জিবি পর্যন্ত র‌্যাম। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপার ওএস কাস্টম স্কিনে চলবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এদিকে ক্যামেরার কথা বললে, Poco X6 Pro মডেলে ওআইএস সাপোর্ট ও ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকবে ১৬ মেগাপিক্সেল সেন্সর।

সঙ্গে থাকুন ➥