পোকোর ভাগ্য বদলাতে পারে Poco X6 5G, সবার মন জয় করতে থাকবে এই সব ফিচার্স

Avatar

Published on:

Poco X6 5G TDRA NBTC Certified

শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড পোকো (Poco) তাদের সাশ্রয়ী মূল্যের উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন সমৃদ্ধ হ্যান্ডসেটগুলির জন্য গ্লোবাল মার্কেটে বেশ জনপ্রিয়। তবে ব্র্যান্ডটির X-সিরিজের মডেলগুলি গত কয়েক বছর ধরে তেমন জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। যদিও এবছর লঞ্চ হওয়া Poco X5 Pro ফোনটি Qualcomm Snapdragon 778G চিপসেট এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ভালো ফোন ছিল। কিন্তু Snapdragon 695-চালিত স্ট্যান্ডার্ড Poco X5 5G মডেলটিকে নিয়ে ক্রেতাদের মধ্যে তেমন উত্তেজনা দেখা যায়নি। তবে এই লো-মিড রেঞ্জার হ্যান্ডসেটটির উত্তরসূরির ক্ষেত্রে বিষয়টা এমন হবে না বলেই মনে হচ্ছে। কারণ সেটি যে শক্তিশালী হার্ডওয়্যার সহ বাজারে আসতে চলেছে, তার আভাস পাওয়া গেছে সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন থেকে।

Poco X6 5G পেল TDRA- এর অনুমোদন

পোকো এক্স৬ সিরিজের লঞ্চ টাইমলাইন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি, তবে এই লাইনআপের স্মার্টফোনগুলি ইতিমধ্যেই বেশ কিছু সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন করেছে, যা নির্দেশ করে যে ডিভাইসগুলি খুব শীঘ্রই বাজারে পা রাখবে। আর এখন 23122PCD1G মডেল নম্বর সহ পোকো এক্স৬ ৫জি ফোনটি সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআর-এর ছাড়পত্র লাভ করেছে।

টিপস্টার এবং ডেভেলপার ক্যাসপার স্ক্রেজিপেক এর আগে দাবি করেছিলেন যে, এই মডেল নম্বরটি চীনা বাজারে লঞ্চ হওয়া রেডমি নোট ১৩ প্রো-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। বলা হচ্ছে যে, পোকো এক্স৬ প্রো-এ নোট ১৩ প্রো-এর ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সরের বদলে ৬৪ মেগাপিক্সেলের ওভি৬৪বি৪০ সেন্সর থাকবে। এছাড়া, এর বাকি স্পেসিফিকেশনগুলি রেডমি নোট ১৩ প্রো-এর মতোই হবে বলে আশা করা হচ্ছে। তাই আসুন পোকো এক্স৬ কি কি অফার করতে পারে, জেনে নেওয়া যাক।

Poco X6 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পোকো এক্স৬ প্রো-তে ১.৫কে ডিসপ্লে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফ্ল্যাট অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে। ডিসপ্লেটি সম্ভবত কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত হবে। ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসরটি থাকতে পারে, যার সাথে একাধিক স্টোরেজ এবং র‍্যাম অপশন মিলবে। এই পোকো ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করতে পারে।

ফটোগ্রাফির জন্য, Poco X6 5G-এ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি তৃতীয় সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে। এটিতে সম্ভবত একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, এনএফসি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩ এবং ৫জি কানেক্টিভিটি মিলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X6 5G-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহৃত হতে পারে৷ এই স্পেসিফিকেশনগুলি অনুমানের ওপর ভিত্তি করে এবং এটাও সম্ভব যে, পোকো খরচ কমানোর জন্য ক্যামেরা ছাড়াও Poco X6 5G-এর বেশ কিছু ফিচারে কাটছাঁট করতে পারে।

সঙ্গে থাকুন ➥