Poco X6 Neo ভারতে আসছে, 64MP ক্যামেরা সহ থাকবে মনমাতানো সব ফিচার্স

Avatar

Published on:

Poco X6 Neo India launch date

শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ড রেডমি সম্প্রতি চীনে Redmi Note 13 5G সিরিজ লঞ্চ করেছিল। সিরিজটি Redmi Note 13 5G, Note 13 Pro 5G এবং Note 13 Pro+ 5G নামে তিনটি মডেল বাজারে এনেছে। এখন। এখন চীনে নোট থার্টিন লাইনআপে Redmi Note 13R বলে আরেকটি ফোন যুক্ত হতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। আবার আপকামিং এই ফোনটি ভারতে Poco X6 Neo হিসেবে লঞ্চ হবে বলে সূত্রের তরফে দাবি করা হয়েছে।

Poco X6 Neo: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন, যা আসন্ন পোকো ডিভাইসের নাম প্রকাশ করেছে, যা হল ‘পোকো এক্স৬ নিও’। এই হ্যান্ডসেটটি হবে পোকোর নিও ব্র্যান্ডিংয়ের প্রথম মডেল। এর পাশাপাশি, টিপস্টারের শেয়ার করা স্ক্রিনশটটি প্রকাশ করেছে যে পোকো এক্স৬ নিও-এর ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর 2312FRAFDI (মডেল নম্বরের শেষের ‘I’ অক্ষর ভারতীয় সংস্করণের প্রতিনিধিত্ব করে)। জানিয়ে রাখি, চীনা টেলিকমের লিস্টিং অনুসারে, রেডমি নোট ১৩আর প্রো-এর মডেল নম্বর 2311FRAFDC, যা নিশ্চিত করে যে পোকো এক্স৬ নিও প্রকৃতপক্ষে একটি রিব্র্যান্ডেড রেডমি নোট ১৩আর প্রো হবে।

রেডমি নোট ১৩ ৫জি-এর মতোই পোকোর আসন্ন এক্স-সিরিজ হ্যান্ডসেটটির কোডনেমও গোল্ড (Gold)। এটি নির্দেশ করে যে, পোকো এক্স৬ নিও, রেডমি নোট ১৩আর প্রো এবং রেডমি নোট ১৩ ৫জি-এর অনুরূপ স্পেসিফিকেশন অফার করবে। এছাড়াও টিপস্টার দাবি করেছেন যে, পোকো এক্স৬ নিও ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করবে।

ক্যাসপার স্ক্রেজিপেকের সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে প্রথম Poco X6 Neo সম্পর্কে জানা গেছে। তবে আশা করা যায় যে আগামী সপ্তাহে এটি একাধিক সার্টিফিকেশন এবং বেঞ্চমার্ক ওয়েবসাইটে উপস্থিত হবে। আসুন তাহলে এই ফোনটি কি কি অফার করতে পারে, তার ধারণা পেতে Redmi Note 13 5G-এর স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্যগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Redmi Note 13 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

Redmi Note 13 5G-এ ১,০০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ (১,০৮০ × ২,৪০০ পিক্সেল) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, কর্নিং গরিলা গ্লাস ৫ সুরক্ষা অফার করে। ফোনটিতে MediaTek Dimensity 6080 প্রসেসর এবং Mali G57 জিপিইউ রয়েছে। এই ফোনে ৬ জিবি/ ৮ জিবি/ ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ এবং মাইক্রোএসডি কার্ড স্লট পাওয়া যায়। Redmi Note 13 5G অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 13 5G-এর ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৭ অ্যাপারচার সহ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ বর্তমান। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 13 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥