চমকে ভরা ক্যামেরা, সঙ্গে শক্তিশালী প্রসেসর, ধামাকা করতে আসছে Poco ব্র্যান্ডের নতুন স্মার্টফোন

Avatar

Published on:

POCO X6 Pro 5G AnTuTu Scores Revealed

পোকো সম্প্রতি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, তারা আগামী ১১ জানুয়ারি ভারতে Poco X6 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করবে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড Poco X6 5G এবং Poco X6 Pro 5G এই দুই মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। আসন্ন Poco X6 Pro 5G স্মার্টফোনের ফ্লিপকার্ট (Flipkart) মাইক্রো-সাইট লঞ্চের আগেই কয়েকটি গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ করেছে। আর এখন, এই ফোনটির আনটুটু স্কোর সামনে এসেছে। পোকোর গ্লোবাল শাখাও একই তারিখে আন্তর্জাতিক বাজারে Poco X6 সিরিজ এবং Poco M6 Pro 4G স্মার্টফোনের লঞ্চ নিশ্চিত করেছে। আসুন আপকামিং Poco X6 Pro 5G সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সমানে এসেছে, জেনে নেওয়া যাক।

Poco X6 Pro 5G-এর অফিশিয়াল স্পেসিফিকেশন

পোকো নিশ্চিত করেছে যে পোকো এক্স৬ প্রো ৫জি-তে ১.৫কে রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। স্মার্টফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ১০ বিট প্যানেল অফার করবে। ফ্লিপকার্ট মাইক্রো-সাইটটিও প্রকাশ করেছে যে এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করবে। এই সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে। এই প্রধান সেন্সরটি ২x লসলেস ইন-সেন্সর জুম সাপোর্ট করবে বলে জানা গেছে। প্রাইমারি ক্যামেরার সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত থাকবে।

মাইক্রো-সাইটটি থেকে জানা গেছে যে, পোকো এক্স৬ প্রো ৫জি-এ সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। পোকোর পক্ষ থেকে সম্প্রতি জানানো হয়েছে যে, পোকো এক্স৬ প্রো ভারতে অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক হাইপারওএস (HyperOS)-এর সাথে আত্মপ্রকাশ করা প্রথম ডিভাইস হবে।

এছাড়াও জানা গেছে, স্মার্টফোনটিতে MediaTek Dimesity 8300 Ultra প্রসেসরটি ব্যবহার করা হবে, যা ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি। পোকো জানিয়েছেন যে এই চিপসেটটি ভারতীয় বাজারে প্রথম Poco X6 Pro 5G-এর সাথেই আত্মপ্রকাশ করবে। শাওমির সাব-ব্র্যান্ডটি প্রকাশ করেছে যে, এই হ্যান্ডসেটটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ১.৪ মিলিয়ন বা ১৪ লক্ষ পয়েন্ট স্কোর করতে সমর্থ হয়েছে।

উন্নত পারফরম্যান্সের জন্য, ডিভাইসটিতে একটি ভেপার চেম্বারও থাকবে, যার সারফেসের ক্ষেত্রফল হবে ৫,০০০ বর্গ মিলিমিটার। পারফরম্যান্স আরও এনহ্যান্স করতে পোকো এই স্মার্টফোনটিতে স্টেইনলেস স্টিলের ভেপার চেম্বার অন্তর্ভুক্ত করবে বলেও জানা গেছে। ব্র্যান্ডটি নিশ্চিত করে যে, কার্যক্ষমতা বাড়াতে এতে ওয়াইল্ডবুস্ট গেমিং অপ্টিমাইজেশন ২.০ প্রযুক্তিটি ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥