বছরের শুরুতেই ধামাকা, 64MP নো-শেক ক্যামেরা ও 90W ফাস্ট চার্জিং সহ লঞ্চ হবে Poco X6 Pro 5G

Avatar

Published on:

Poco x6 pro 5g to launch globally in late January 2024

Poco X6 Pro 5G নতুন বছরের শুরুতেই, অর্থাৎ জানুয়ারিতে গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে বলে খবর। সংস্থা কিছু না বললেও, জানুয়ারির শেষ সপ্তাহে Poco X6 Pro 5G মডেলটির দাম ঘোষণা হয়ে যাবে বলে দাবি করা হয়েছে। ইতিমধ্যেই হাইপারওএস (HyperOS)-চালিত শাওমির অভ্যন্তরীণ টেস্টিং সার্ভারে ফোনটিকে দেখা গেছে। Poco X6 Pro যে একাধিক দেশে লঞ্চ হতে চলেছে, এবার সেই ইঙ্গিত মিলল। কারণ ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC), থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), আইএমইআই (IMEI) এবং ভারতের বিআইএস (BIS) সাইটে হাজির হয়েছে৷ আসুন এই আপকামিং ফোনটির সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত জানা গেছে, দেখে নেওয়া যাক।

Poco X6 Pro শীঘ্রই পা রাখতে চলেছে গ্লোবাল মার্কেটে

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন পোকো এক্স৬ প্রো-এর সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য প্রকাশ করেছে। জানা যাচ্ছে যে, এই ডিভাইসটি তিনটি স্টোরেজ অপশনে পাওয়া যাবে এবং বিল্ড মেটেরিয়ালে পার্থক্য থাকবে। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজে প্লাস্টিকের ফ্রেম থাকলেও, ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ফ্যান্সি পিইউ (PU) নির্মিত ফ্রেম দেখা যাবে।

শোনা যাচ্ছে যে, পোকো এক্স৬ প্রো মূলত চীনা বাজারে লঞ্চ হওয়া রেডমি কে৭০ই-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে বাজারে আসবে। যদি তথ্যটি সত্য হয়, তাহলে এতে ১,৮০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ১.৫কে ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা যায়। ফোনটি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে ডাইমেনসিটি ৮৩০০ আল্ট্রা প্রসেসর দ্বারা চালিত হবে।

Poco X6 Pro-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে, যার মধ্যে শার্প, স্টেবল শটের জন্য অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে। আর এর সাথে যুক্ত হবে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X6 Pro-এ ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির বিশাল ব্যাটারি ব্যবহৃত হবে। যদিও, Poco X6 Pro-এর গ্লোবাল লঞ্চের তারিখ এখনও নিশ্চিতভাবে জানা যায়নি, তবে জানুয়ারির টাইমলাইন এবং একাধিক রিপোর্ট নির্দেশ করে যে এই ফোনটি হাতে পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হবে না।

সঙ্গে থাকুন ➥