৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে অ্যামোলেড ডিসপ্লে, ৯ নভেম্বর বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে Realme 10

Avatar

Published on:

Realme 10 launch date in Global Market announce

গতকালই রিয়েলমি তাদের গ্লোবাল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে নিশ্চিত করেছে যে, Realme 10 ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হবে। আর আজ সংস্থাটি তাদের এই আসন্ন সিরিজটি গ্লোবাল মার্কেটে কবে আত্মপ্রকাশ করবে তা জানালো। আগামী ৯ই নভেম্বর ফোনটি বিশ্ব বাজারে লঞ্চ হবে। পাশাপাশি, সংস্থাটি তাদের ইন্দোনেশিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে আলোচ্য মডেলটিকে তালিকাভুক্ত করেছে। সেখান থেকে জানা গেছে, Realme 10 ফোনটি FHD+ ডিসপ্লে প্যানেল, স্বতন্ত্র ক্যামেরা ডিজাইন, ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট, ২টি ভিন্ন স্টোরেজ কনফিগারেশন সহ আসবে। প্রসঙ্গত, উক্ত লাইনআপের অধীনে 4G ও 5G কানেক্টিভিটি যুক্ত স্ট্যান্ডার্ড Realme 10 -এর সাথেই Realme 10 Pro+ নামের আরেকটি মডেলও হয়তো একই দিনে আত্মপ্রকাশ করবে।

আপকামিং Realme 10 ফোনের গ্লোবাল লঞ্চের তারিখ এবং সম্ভাব্য কী-ফিচার সামনে এল

রিয়েলমির ইন্দোনেশিয়া শাখার অফিসিয়াল লিস্টিং অনুসারে, আসন্ন রিয়েলমি ১০ ফোনে একটি ৬.৪-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল থাকবে, যার ডিজাইন হবে পাঞ্চ-হোল কাটআউট স্টাইলের এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিভাইসের ব্যাক প্যানেলে ক্যামেরা মডিউলের পরিবর্তে দুটি বৃত্তাকার ক্যামেরা রিং দেখা যাবে, যার মধ্যে LED ফ্ল্যাশ সহ ডুয়েল সেন্সর থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স হতে পারে৷ আর সামনে, একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেওয়া হতে পারে। সিকিউরিটির জন্য ফোনের পাওয়ার বাটনই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসাবে কাজ করবে।

সংস্থার পক্ষ থেকে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, Realme 10 -এ ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হবে। আর যেমনটি আমরা আমাদের পূর্ববর্তী প্রতিবেদনে উল্লেখ করেছিলাম, সিরিজ অধীনস্ত এই স্ট্যান্ডার্ড স্মার্টফোনটি AnTuTu বেঞ্চমার্কিং সাইটে ৪,০০,০৮৬ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে এবং এটি এখনো পর্যন্ত হেলিও জি৯৯ চিপসেট চালিত ডিভাইস দ্বারা অর্জিত সর্বোচ্চ স্কোর।

তদুপরি, অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিন পাওয়া যাবে। ডিভাইসটিকে ৪ জিবি/৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। তবে নির্ধারিত র‍্যাম ছাড়াও, এই ফোন ৮ জিবি পর্যন্ত অতিরিক্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট করবে বলেও জানা গেছে।

কানেক্টিভিটি অপশন হিসাবে রিয়েলমির এই লেটেস্ট হ্যান্ডসেটে – ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, ডুয়েল 4G VoLTE, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকতে পারে৷ আর পাওয়ার ব্যাকআপের জন্য ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ইউনিট ব্যবহার করা হবে। পরিশেষে অফিসিয়াল লিস্টিং অনুযায়ী, রিয়েলমি ১০ ক্ল্যাশ ব্ল্যাক এবং রাশ হোয়াইট কালার অপশনে আসবে।

সঙ্গে থাকুন ➥