Realme 10 Pro সিরিজ চীনের পর এবার ভারতে গ্র্যান্ড এন্ট্রি নিচ্ছে, 108MP ক্যামেরা, Android 13

Avatar

Published on:

গতকাল, ১৭ নভেম্বর চীনের বাজারে রিয়েলমি তাদের লেটেস্ট Realme 10 Pro সিরিজটি লঞ্চ করেছে। আর দেশীয় বাজারে লঞ্চের পর Realme 10 Pro ডিভাইসগুলি এখন ভারতে লঞ্চ করার বিষয়টিও নিশ্চিত করেছে সংস্থা। Realme 10 সিরিজে Realme 10 4G এবং Realme 10 5G মডেল দুটি অন্তর্ভুক্ত রয়েছে। তবে কোম্পানি চীনে দুটি নতুন প্রো মডেল লঞ্চ করেছে। এগুলি হল Realme 10 Pro এবং Realme 10 Pro Plus 5G। উল্লেখ্যযোগ্যভাবে, Pro মডেলগুলির লঞ্চের জন্য রিয়েলমির ইভেন্ট পেজটি চীনে আত্মপ্রকাশের আগেই ভারতের ওয়েবসাইটে লাইভ হয়। তাই মনে করা হচ্ছে এদেশে প্রো মডেলগুলির লঞ্চের দোরগোড়ায়। আসুন Realme 10 Pro সিরিজের স্পেসিফিকেশন, ফিচার এবং অন্যান্য বিবরণগুলি দেখে নেওয়া যাক।

Realme 10 Pro সিরিজটি ভারতে আসছে খুব শীঘ্রই

ভারতে আসন্ন রিয়েলমি ১০ প্রো সিরিজে চীনের মতোই কমপক্ষে দুটি স্মার্টফোন অন্তর্ভুক্ত থাকবে, যা কোম্পানির নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন অফার হবে। ইভেন্ট সাইটটি লঞ্চের আগেই প্রো মডেলগুলির কিছু বৈশিষ্ট্য টিজ করে। এই সিরিজের ক্ষেত্রে রিয়েলমির ট্যাগলাইন হল “ইটস টাইম ফর এ নিউ ভিশন”, যা ডিভাইসগুলির ডিসপ্লে ক্ষমতা হাইলাইট করে। টপ-এন্ড রিয়েলমি ১০ প্রো প্লাস ৫জি-তে কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। যদিও, ইভেন্ট মাইক্রোসাইট লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য নিশ্চিত করেনি। তবে, আশা করা যায় রিয়েলমির লেটেস্ট নম্বর সিরিজটি ভারতে শীঘ্রই লঞ্চ হবে।

জানিয়ে রাখি, সদ্য চীনে উন্মোচিত রিয়েলমি ১০ প্রো প্লাস-এ একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লেটি কার্ভড এজ এবং সরু বেজেলের জন্য ব্যবহারকারীকে একটি দুর্দান্ত দেখার অভিজ্ঞতা প্রদান করবে। ডিভাইসটি এক বিলিয়ন কালার সাপোর্ট করে।ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত।

ফটোগ্রাফির জন্য, Realme 10 Pro+ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে, যার মধ্যে ১০৮ মেগাপিক্সেল স্যামসাং এইচপি৬ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর বর্তমান। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, 10 Pro+ মডেলে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অন্যদিকে, 10 Pro 5G-তে ৬.৭২ ইঞ্চির ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত। ক্যামেরার ক্ষেত্রে, ফোনটির ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 10 Pro 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করে৷

সঙ্গে থাকুন ➥