Redmi Note 12 কে টেক্কা দিতে ৫ নভেম্বর মেগা এন্ট্রি Realme 10 সিরিজের

Avatar

Published on:

Realme 10 Series launch date tipped 5 November

Realme শীঘ্রই ভারত সহ বিশ্ববাজারে তাদের নতুন প্রিমিয়াম স্মার্টফোন সিরিজ Realme 10 উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। যদিও সংস্থাটি স্বয়ং লঞ্চের সময় এখনো নিশ্চিত করেনি। তবে সম্প্রতি একাধিক রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আলোচ্য লাইনআপের গ্লোবাল লঞ্চ ইভেন্টটি আগামী মাসে অর্থাৎ নভেম্বরে অনুষ্ঠিত হবে এবং ভারতে হয়তো নভেম্বরের মাঝামাঝি সময়ে সিরিজটি আত্মপ্রকাশ করবে। আর এখন প্রখ্যাত টিপস্টার পারাশ গুগলানি (Paras Guglani), আসন্ন Realme 10 সিরিজের সম্ভাব্য লঞ্চে তারিখ ফাঁস করলেন অনলাইনে।

ফাঁস হল রিয়েলমি ১০ সিরিজের লঞ্চের টাইমলাইন (Realme 10 Series Launch Timeline Leaked)

ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশের রিয়েলমি ফ্যানেরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল রিয়েলমি ১০ সিরিজের লঞ্চের তারিখ জানার জন্য। তাদের সেই অপেক্ষার অবসান ঘটিয়ে টিপস্টার পারাশ গুগলানি আলোচ্য সিরিজের গ্লোবাল তথা ভারতে আগমনের তারিখ সামনে এনেছে। টিপস্টারের দাবি অনুসারে, আলোচ্য লাইনআপটি আগামী ৫ই নভেম্বর বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করবে এবং ভারতে লঞ্চ ইভেন্টটি কিছুদিন পর অনুষ্ঠিত হবে।

অন্যদিকে অপর এক টিপস্টার আইস ইউনিভার্স (Ice Universe) বলেছেন যে, রিয়েলমি ১০ প্রো (Realme 10 Pro) একটি কার্ভড ডিসপ্লে সহ আসবে এবং স্ক্রিনের বেজেল সরু হবে। এক্ষেত্রে, সিরিজের এই ‘প্রো’ মডেলের নিম্নভাগের বেজেল ২.৩ মিমি চওড়া হতে পারে, যা কিনা Samsung Galaxy S22 Ultra -এর (২.৬ মিমি) চিনের থেকেও ছোট। যদিও, আসন্ন সিরিজের টপ-মডেল Realme 10 Pro+ -তেও একই ডিসপ্লে বৈশিষ্ট্য বিদ্যমান থাকবে কিনা, তা এখনো নিশ্চিত নয়।

আবার চীনের সার্টিফিকেশন সাইট TENAA -এর একটি সাম্প্রতিক লিস্টিং অনুসারে, রিয়েলমি ১০ প্রো+ ৫জি ফোনে পাঞ্চ-হোল ডিজাইনের কার্ভড ডিসপ্লে দেখা যাবে, যা সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে। এই ডিভাইসটির ব্যাক প্যানেলটিও হয়তো কার্ভড ডিজাইনের হবে এবং এতে দুটি বৃত্তাকার কাটআউট যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট অবস্থান করবে। এক্ষেত্রে, আসন্ন এই মডেলটির ক্যামেরা মডিউলে OIS টেকনোলজি সমর্থিত একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে। আর ফোনটির রিটেল বক্সে ৬৫ওয়াট ফাস্ট চার্জিং প্রদানকারী পাওয়ার অ্যাডাপ্টার দেওয়া হবে, বলেও লিস্টিংয়ে উল্লেখিত ছিল। এছাড়াও, আলোচ্য ১০ প্রো+ ৫জি ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর থাকার খবর আমাদের কানে এসেছে। প্রসঙ্গত আগামী ২৭শে অক্টোবর আত্মপ্রকাশ করতে চলা Redmi Note 12 সিরিজেও একই প্রসেসর ব্যবহার হবে।

যাইহোক, জানা গেছে রিয়েলমি ১০ সিরিজের বেস মডেলটি ৪জি এবং ৫জি উভয় কানেক্টিভিটি বিকল্পের সাথে লঞ্চ হবে। যার মধ্যে ৪জি ভ্যারিয়েন্টটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে। অন্যদিকে, ৫জি মডেলটি ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ, পাঞ্চ-হোল ডিজাইনের ডিসপ্লে প্যানেল এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে।

দাম ও কালার ভ্যারিয়েন্টের নিরিখে, ভ্যানিলা মডেল অর্থাৎ Realme 10 – ক্ল্যাশ হোয়াইট এবং রাশ ব্ল্যাক কালারে লঞ্চ হবে। আর ডিভাইসটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। অন্যদিকে, প্রিমিয়াম Realme 10 Pro+ 4G ফোনকে হাইপারস্পেস, ডার্ক ম্যাটার এবং নেবুলা ব্লু কালার বিকল্পে পাওয়া যাবে। আর এটি মোট তিনটি স্টোরেজ অপশনে আসবে, যথা – ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

সঙ্গে থাকুন ➥