লঞ্চের দোড়গোড়ায় পৌঁছে গেল Realme 12 Pro 5G ও Realme 12 Pro+ 5G, পেল TDRA থেকে ছাড়পত্র

Published on:

Realme 12 Pro 5G Realme 12 Pro Plus 5G launch date

Realme বর্তমানে গ্লোবাল মার্কেটে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Realme 12 Pro লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আসন্ন এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল অন্তর্ভুক্ত থাকার কথা শোনা গেছে। এগুলি – Realme 12 Pro 5G এবং 12 Pro+ 5G নামে বাজারে পা রাখতে পারে। আজ এই সিরিজের দুটি ডিভাইসই TDRA সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদিত হল। উক্ত সাইটটির লিস্টিং উভয় ডিভাইসের নাম, মডেল নম্বর এবং এগুলিতে 5G কানেক্টিভিটির উপস্থিতি নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, Realme 12 Pro সিরিজের ফোন দুটি সম্প্রতি ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (BIS) সার্টিফিকেশন পোর্টালের উপস্থিত হয়েছিল। যার দরুন, আলোচ্য লাইনআপটি খুব শীঘ্রই এদেশে আত্মপ্রকাশ করতে চলেছে বলে মনে করা হচ্ছে।

এদিকে TDRA সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, আসন্ন রিয়েলমি ১২ প্রো ৫জি এবং ১২ প্রো+ ৫জি স্মার্টফোন দুটি যথাক্রমে RMX3842 ও RMX3840 মডেল নম্বর বহন করবে। আমরা আগেই বলেছি, উভয় হ্যান্ডসেটই ৫জি কানেক্টিভিটি অফার করবে। এছাড়া উক্ত সাইটের লিস্টিংয়ে ফিচার সম্পর্কিত আর কোনো তথ্য উল্লেখ নেই।

তবে পরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) হালফিলে রিয়েলমি ১২ প্রো সিরিজের চিপসেট ও ক্যামেরা ফিচার সম্পর্কিত তথ্য ফাঁস করেন অনলাইনে। জানা গেছে, রিয়েলমি ১২ প্রো এবং ১২ প্রো+ স্মার্টফোন দুটি সদ্য লঞ্চ হওয়া কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি হল ৪ এনএম আর্কিটেকচার ভিত্তিক একটি অক্টা-কোর চিপসেট।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটি ২এক্স অপটিক্যাল জুম সমর্থিত ৩২ মেগাপিক্সেলের Sony IMX709 টেলিফোন সেন্সরের সাথে আসতে পারে। অন্যদিকে, উচ্চতর রিয়ারমি ১২ প্রো+ ফোনে সম্ভবত ৬৪ মেগাপিক্সেলের Omnivision OV64B পেরিস্কোপ লেন্স দেওয়া হবে, যা ৩এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে।

এছাড়া সদ্য ফাঁস হওয়ার রেন্ডার থেকে জানা গেছে, Realme 12 Pro মডেলটির ব্যাক প্যানেলে ওপ্পো ফাইন্ড এক্স৬ (Oppo Find X6) সিরিজের ন্যায় বৃত্তাকার রিয়ার ক্যামেরা মডিউল বিদ্যমান থাকবে।

Realme 12 Pro সিরিজের সম্ভাব্য লঞ্চের সময়সূচি

সংস্থার পক্ষ থেকে এখনো Realme 12 Pro সিরিজের জন্য কোনো নির্দিষ্ট লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে উল্লেখিত লাইনআপটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। প্রসঙ্গত Xiaomi, ২০২৪ সালের জানুয়ারি মাসে লেটেস্ট Redmi Note 13 সিরিজ বাজারে আনবে বলে ইতিমধ্যেই জানিয়েছে। ফলে সম্ভাবনা আছে Realme, প্রতিদ্বন্দ্বী সংস্থার আগেই তাদের এই নয়া স্মার্টফোন সিরিজ উন্মোচন করার উদ্যোগ নিতে পারে।

Realme 12 Pro সিরিজের দাম ভারতে প্রায় ২৫,০০০ টাকা থেকে শুরু হবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥