মাত্র 8 হাজারের কাছাকাছি খরচেই 108MP ক্যামেরা! সস্তায় ভালো ছবি তুলতে কিনুন এই Realme ফোন

Published on:

Realme-c53-108mp-camera-phone-with-iphone-design-available-under-9000-rs-flipkart-offer

সস্তায় ভালো ক্যামেরার ফোন পাওয়া যায়না – এমন কথা আজকের দিনে মূল্যহীন। কারণ, সময়ের সাথে পাল্লা দিতে এবং ক্রেতামহলের আকর্ষণ ধরে রাখতে এখন বেশিরভাগ ব্র্যান্ডই কম টাকায় ভালো রিয়ার ক্যামেরা দিচ্ছে। এক্ষেত্রে চীনা প্রযুক্তি সংস্থা Realme তো যেন এক ধাপ এগিয়ে রয়েছে, তাদের ১৫ হাজার টাকা বাজেটের ফোনেও মিলছে নজরকাড়া প্রাইমারি ক্যামেরা। সেক্ষেত্রে আপনি যদি বেশি টাকা খরচ না করে এখন একটি 108MP ক্যামেরাওয়ালা ফোন কিনতে চান, তাহলে Realme C53 আপনার জন্য ভালো বিকল্প হতে পারে। বাজেট সেগমেন্টে ফিচারে ঠাসা এই স্মার্টফোনটি এখন ৯,০০০ টাকার কমে কেনা যেতে পারে; এতে Flipkart বেশ কিছু অফারও দিচ্ছে। আর সবচেয়ে বড় ব্যাপার হল যে, Realme C53 ফোনের ক্যামেরা ডিজাইনটি Apple iPhone-এর অনুরূপ, এমনকি এতে iPhone 15 সিরিজের ডায়নামিক আইল্যান্ডের মতো ‘মিনি ক্যাপসুল’ ফিচারও রয়েছে।

৯ হাজার টাকাও খরচ হবেনা, দারুণ অফারে মিলছে Realme C53

রিয়েলমি সি৫৩ ফোনটির দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট আছে, এর মধ্যে ৪ জিবি ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটির দাম ১১,৯৯৯ টাকা যেখানে ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ১৩,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। তবে এখন ফ্লিপকার্টের অফারে এখন দুটি মডেল যথাক্রমে ৮,৯৯৯ টাকা এবং ১০,৯৯৯ টাকায় বিক্রির জন্য তালিকাভুক্ত হয়েছে। এক্ষেত্রে ফ্লিপকার্ট অ্যাক্সিস (Flipkart Axis) ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে অতিরিক্ত ৫% ডিসকাউন্ট মিলবে (ক্যাশব্যাকের আকারে)। তবে এতে কোনো এক্সচেঞ্জ অফার পাবেননা!

Realme C53-এর স্পেসিফিকেশন

আলোচ্য আইফোন সদৃশ রিয়েলমি সি৫৩ স্মার্টফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৫৬০ নিটস পিক ব্রাইটনেস এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেটযুক্ত ৬.৭৪ ইঞ্চি এলসিডি ডিসপ্লে আছে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর ইউনিসক টি৬১২ প্রসেসর, যার সাথে থাকবে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সুবিধা। উল্লেখ্য, ফোনটিতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম প্লাস ফিচারও আছে, অন্যদিকে এক্সটার্নাল মেমরি কার্ড ব্যবহার করে স্টোরেজ ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। একইভাবে পাওয়ার ব্যাকআপের জন্য এটি ১৮ ওয়াট চার্জিং প্রযুক্তির সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে।

আর ফটোগ্রাফির জন্য এই রিয়েলমি ফোনটি যে আদর্শ তা তো শুরুতেই বলেছি। এক্ষেত্রে এতে পাবেন ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। সফ্টওয়্যার ফ্রন্টে এটি অ্যান্ড্রয়েড ১৩ ওএসের সাহায্যে চলবে।

সঙ্গে থাকুন ➥