একদম সস্তায় 108MP ক্যামেরার সঙ্গে 33W ফাস্ট চার্জিং, রিয়েলমির নয়া 4G ফোনে চমক

Avatar

Published on:

Realme C67 4G launch date

রিয়েলমির আসন্ন C-সিরিজের নতুন একটি ফোনকে নিয়ে সম্প্রতি প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে। জল্পনা আরও ঘনীভূত হয় গতকাল, যখন সংস্থা একটি সাশ্রয়ী মূল্যের ফাইভ-জি ফোনের টিজার প্রকাশ করে। আর আজ রিয়েলমি সকল জল্পনার অবসান করে নিশ্চিত করেছে যে, তারা ভারতে Realme C67 5G লঞ্চ করতে চলেছে। আবার এখন সূত্র মারফত জানা গেছে যে, ব্র্যান্ডটি দক্ষিণ-পূর্ব এশিয়ার কিছু দেশে ফোনটির 4G সংস্করণ রিলিজের পরিকল্পনা করছে। শোনা যাচ্ছে যে Realme C67 (4G) ইন্দোনেশিয়ায় শীঘ্রই লঞ্চ হবে। পাশাপাশি ফোনটির স্পেসিফিকেশনও ফাঁস হয়ে গিয়েছে।

Realme C67 (4G)-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুসারে, রিয়েলমি সি৬৭ ৪জি আইপিএস এলসিডি প্যানেল সহ আসবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। তবে স্ক্রিনের সঠিক আকার এখনও জানা যায়নি। রিয়েলমি সি৬৭-এর ৫জি ভার্সনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেট থাকবে বলে অনুমান করা হলেও, ৪জি মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসরের সাথে বাজারে আসতে পারে। ডিভাইসটিতে সম্ভবত ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি সি৬৭-এর রিয়ার প্যানেলে প্রাইমারি ক্যামেরা হিসেবে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচএম৬ সেন্সর ব্যবহৃত হবে। আর প্রধান ক্যামেরার সাথে একটি ২ মেগাপিক্সেলের সহায়ক লেন্স যুক্ত থাকবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, রিয়েলমি সি৬৭ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়া, Realme C67 4G অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ই (Realme UI E) এডিশনে চলবে, যা মিনি ক্যাপসুল (Mini Capsule) নোটিফিকেশন ফিচার সাপোর্ট করবে। এছাড়াও, ডিভাইসটিতে থাকবে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, ডুয়েল স্পিকার, এনএফসি এবং আইপি৫৪ (IP54)-রেটেড চ্যাসিস। ইন্দোনেশিয়ায় Realme C67 ফোনটি ১১,২৫০ টাকার সমমূল্যে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥