1TB স্টোরেজ, কুলিং সিস্টেম সহ আরও কত কী, Realme GT 5 Pro-র ফিচারে বড় চমক

Published on:

Realme GT 5 Pro Design

রিয়েলমি সম্প্রতি ঘোষণা করেছে যে, তাদের নতুন Realme GT 5 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনে হাই-এন্ড Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর থাকবে। অফিশিয়াল লঞ্চ আর কয়েক সপ্তাহের মধ্যেই অনুষ্ঠিত হবে বলে মনে করা হচ্ছে। Realme GT 5 Pro এবার ছবি এবং স্পেসিফিকেশন সহ চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে উপস্থিত হয়েছে। ফলে ওই লিস্টিং থেকে আপকামিং ফ্ল্যাগশিপ ফোনটির সম্পর্কে প্রচুর তথ্য উঠে এসেছে।

Realme GT 5 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

RMX3888 মডেল নম্বর সহ একটি নতুন রিয়েলমি স্মার্টফোন চীনের টেনা (TENAA)-তে তালিকাভুক্ত হয়েছে। প্রিমিয়াম গ্রেডের স্পেসিফিকেশনে পরিপূর্ণ থাকায় RMX3888 চীনে রিয়েলমি জিটি ৫ প্রো নামে লঞ্চ হতে পারে বলে অনুমান। টেনা লিস্টিং অনুসারে, এই ফোনে ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যাতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা থাকবে বলে আশা করা হচ্ছে।

স্ক্রিনটি ২,৭৮০ x ১,২৬৪ পিক্সেলের রেজোলিউশন এবং ১০-বিট কালারের সাথে ১.৫কে রেজোলিউশন অফার করবে। কোয়ালকম-এর স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত স্ট্যান্ডার্ড রিয়েলমি জিটি ৫-এর স্ক্রিনটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। তাই, সম্ভবত প্রো ভ্যারিয়েন্টটি এই ধরনের উচ্চ রিফ্রেশ রেট অফার করতে পারে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি জিটি ৫ প্রো-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সিস্টেমের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর দেখা যাবে, যা ২.৭x অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেলের লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের সেন্সরের সাথে যুক্ত থাকবে। রিপোর্ট অনুসারে, প্রাইমারি ক্যামেরাটি সনি-এর আইএমএক্স৯৬৬ সেন্সর হবে, যেখানে ৮ মেগাপিক্সেলের লেন্সটি সম্ভবত একটি আল্ট্রা-ওয়াইড ক্যামেরা হিসাবে কাজ করবে। আর, ৫০ মেগাপিক্সেল লেন্সটি সনি আইএমএক্স৮৯০ সেন্সর হতে পারে, যা ২.৭x অপটিক্যাল জুম সহ পেরিস্কোপ ক্যামেরা হিসেবে কাজ করবে৷ সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে।

এর পাশাপাশি, Snapdragon 8 Gen 3-চালিত Realme GT 5 Pro-এ ২,৬৩০ এমএএইচ ডুয়েল-সেল ব্যাটারি থাকবে, যা ৫,৪০০ এমএএইচ-এর টিপিক্যাল ভ্যালু নির্দেশ করে৷ শোনা যাচ্ছে, এটি ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে। এই রিয়েলমি ফোনে ৮ জিবি/ ১২ জিবি/ ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি/ ৫১২ জিবি/ ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ মিলবে।

এছাড়া, Realme GT 5 Pro অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে রিয়েলমি ইউআই ৫ (Realme UI 5) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে। এই স্পেসিফিকেশনগুলি ছাড়াও, এই হ্যান্ডসেটটি ভিগান লেদার ব্যাক ভ্যারিয়েন্টে বাজারে আসবে বলে শোনা যাচ্ছে। পাশাপাশি, এতে উন্নত কুলিংয়ের জন্য ১০,০০০ বর্গ মিলিমিটার এরিয়া কভার করা ভেপার চেম্বার এবং ধুলো ও জল প্রতিরোধের জন্য একটি আইপি রেটিং থাকার সম্ভাবনা রয়েছে। ডিভাইসটির পরিমাপ ১৬১.৬ x ৭৫.১ x ৯.২ মিলিমিটার এবং ওজন ২২০ গ্রাম হবে। চীনে Realme GT 5 Pro প্রায় ৪,০০০ ইউয়ান (প্রায় ৪৫,৫০০ টাকা) মূল্যে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥