রিয়েলমির ইতিহাসে এমন ফোন প্রথম, ছবি দেখলে মনে হবে DSLR ক্যামেরায় তোলা!

Avatar

Published on:

Realme gt 5 pro periscope telephoto camera samples released

ভিভো, শাওমি, অথবা রিয়েলমির মতো চীনা স্মার্টফোন ব্র্যান্ডদের নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলিকে নিয়ে বছর শেষে হইচই শুরু হয়েছে। প্রথম দু’টি ব্র্যান্ড ইতিমধ্যেই প্রিমিয়াম ফোন বাজারে নিয়ে এসেছে। অন্যদিকে, Realme GT 5 Pro লঞ্চের জন্য প্রস্তুত হচ্ছে। শোনা যাচ্ছে, এটি রিয়েলমির প্রথম ফোন হতে চলেছে, যা পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার সাথে আসবে। এতে পেরিস্কোপ জুম শটের জন্য ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 ক্যামেরা সেন্সর থাকবে বলে নিশ্চিত করা হয়েছে। এখন রিয়েলমির তরফে সনির সেন্সরটি দিয়ে ক্যাপচার করা কিছু নমুনা ছবি প্রকাশ করা হয়েছে। Realme GT 5 Pro-এ তোলা ওই অসাধারণ ছবিগুলি স্মার্টফোন অনুরাগীদের মুগ্ধ করেছে।

Realme GT 5 Pro-এর পেরিস্কোপ ক্যামেরার স্যাম্পল

রিয়েলমি চীনের এক জনপ্রিয় চীনা চিত্রপরিচালক, চিত্রনাট্যকার এবং প্রযোজকের সাথে জুটি বেঁধে রিয়েলমি জিটি নিও ৫ প্রো-এর ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ পেরিস্কোপ ক্যামেরায় ক্যাপচার করা ছবির নমুনাগুলি শেয়ার করেছে। জানিয়ে রাখি, এই পেরিস্কোপ টেলিফোটো লেন্স অন্যান্য স্মার্টফোনে উপলব্ধ টেলিফোটো ক্যামেরার তুলনায় বর্ধিত লাইট সেন্সিটিভিটি অফার করে।

সেটি ৩x অপটিক্যাল জুম এবং ৬x লসলেস জুম সহ সাধারণভাবে ব্যবহৃত ফোকাল লেন্থে প্রধান ক্যামেরার অনুরূপ ছবির গুণমান সরবরাহ করতে পারে। এছাড়াও, এটি ১২০x পর্যন্ত আল্টিমেট জুম লেভেলেও চমৎকার স্বচ্ছতা বজায় রাখতে পারে। কোম্পানি দাবি করেছে যে, আইএমএক্স৮৯০ এসএলআর (SLR)-স্তরের পোর্ট্রেট শট ক্যাপচার করতে সক্ষম।

Realme gt 5 pro periscope telephoto camera

Realme GT 5 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Realme GT 5 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony LYT-808 প্রধান ক্যামেরা থাকবে। এটি একই প্রাইমারি ক্যামেরা, যা OnePlus 12-এ থাকতে চলেছে। এছাড়াও, ৮ মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রা-ওয়াইড লেন্স যুক্ত থাকবে বলে জানা গেছে। আর সেলফির জন্য, Realme GT 5 Pro-এ একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

Realme GT 5 Pro-এ ৬.৭৮ ইঞ্চির কার্ভড-এজ ওলেড (OLED) প্যানেল থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটিতে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট থাকবে, যা সর্বোচ্চ ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Realme GT 5 Pro-এ সর্বোচ্চ ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ (Realme UI 5.0) ভিত্তিক কাস্টম স্কিনে রান করবে। এটি তিনটি মেজর অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং চার বছরের সিকিউরিটি আপডেট পাবে। নিরাপত্তার জন্য, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

সঙ্গে থাকুন ➥