HomeMobilesতাগড়াই ক্যামেরা থেকে বাহুবলী প্রসেসর, বাজারে ঝড় তোলার অপেক্ষায় Realme

তাগড়াই ক্যামেরা থেকে বাহুবলী প্রসেসর, বাজারে ঝড় তোলার অপেক্ষায় Realme

Realme GT 5 গত মাসে চীনে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর সহ লঞ্চ করা হয়েছে। স্মার্টফোনটি দু’টি ভ্যারিয়েন্টে এসেছে – প্রথমটিতে ১৫০ ওয়াট চার্জিং এবং অন্যটি ২৪০ ওয়াট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এছাড়াও, Realme GT 5 সংস্থার প্রথম ফোন, যা ২৪ জিবি পর্যন্ত র‍্যাম অফার করে। বর্তমানে ব্র্যান্ডটি এই ফোনেরই আপগ্রেড, Realme GT 5 Pro-এর ওপর কাজ করছে বলে জানা গেছে। আর এখন রিয়েলমি এক নতুন ফোনের রেন্ডার ফাঁস হয়েছে, যা Realme GT 5 Pro-এর ডিজাইন বলে দাবি করা হচ্ছে।

Realme GT 5 Pro-এর রেন্ডার প্রকাশ্যে এল

ফিক্সড ফোকাস ডিজিট্যাল নামের একজন পরিচিত টিপস্টার ওয়েইবো (চীনের মাইক্রোব্লগিং সাইট)-তে একটি নতুন রিয়েলমি ডিভাইসের রেন্ডার শেয়ার করেছেন। মনে করা হচ্ছে, রেন্ডার দেখতে পাওয়া ডিভাইসটি আসন্ন রিয়েলমি জিটি ৫ প্রো। ফাঁস হওয়া রেন্ডারটি মূলত ওপ্পো ফাইন্ড এক্স৬-এর মতো ডিজাইন সহ একটি রিয়েলমি-ব্র্যান্ডেড ডিভাইসকে দেখিয়েছে। তাই মনে করা হচ্ছে যে, রিয়েলমি সম্ভবত ফাইন্ড এক্স৬ রিব্যাজ করে বাজারে লঞ্চ করতে পারে। কারণ ওপ্পো ফাইন্ড এক্স৬ শুধুমাত্র চীনেই পাওয়া যায়।

Https://Techgup.com/Mobiles/News/Realme-Gt-5-Pro-Renders-Leaked-Online-2023-09-28-231971.Html

উল্লেখযোগ্যভাবে, ওপ্পো বিশ্ব বাজারে রিয়েলমি ব্র্যান্ডিং-এর অধীনে তাদের রিব্যাজড ফোন বিক্রি করার জন্য পরিচিত। তবে, রিয়েলমির এই নয়া ফোনে ফাইন্ড এক্স৬-এর মতো পুরো একই স্পেসিফিকেশন থাকবে বলে মনে হয় না। কারণ তা হলে রিয়েলমির ফ্ল্যাগশিপ জিটি সিরিজের সাথে ন্যায়বিচার করা হবে না। চীনে উপলব্ধ ফাইন্ড এক্স৬-এ ডাইমেনসিটি ৯২০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। যেখানে স্ট্যান্ডার্ড রিয়েলমি জিটি ৫-এ ইতিমধ্যেই আরও শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট রয়েছে। তাই, এটাও সম্ভব যে রিয়েলমি এই অপ্রকাশিত ডিভাইসটিকে রিয়েলমি ১২ প্রো প্লাস হিসাবে উন্মোচন করবে।

প্রসঙ্গত, জনপ্রিয় টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন এর আগে Realme GT 5 Pro-এর স্পেসিফিকেশন শেয়ার করেছিলেন। তার মতে, এই ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটের সাথে লঞ্চ হবে। কোয়ালকম এবছর অক্টোবরে তাদের এই ফ্ল্যাগশিপ চিপসেট ঘোষণা করবে বলে জানা গেছে। এতে ৫,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও জানানো হয়েছে যে, রিয়েলমি তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ক্যামেরা সেটআপে একটি পেরিস্কোপ লেন্সও অন্তর্ভুক্ত করবে।

অন্যদিকে, রিয়েলমি গ্লোবাল মার্কেটে একটি নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস টিজ করছে। সম্প্রতি, কোম্পানিটি তাদের টুইটার হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করেছে, যার ট্যাগলাইন “নট ওনলি ম্যাক্স ক্যান জুম”। এটি স্পষ্টভাবে নির্দেশ করে যে, আসন্ন রিয়েলমি ফ্ল্যাগশিপে একটি পেরিস্কোপ লেন্স থাকবে। টিজার ইমেজটি ফোনের ক্যামেরা মডিউলের ডিজাইনের সামান্য আভাস দেয়।

জানিয়ে রাখি, Oppo Find X6-এর ক্যামেরা মডিউলের ডিজাইনও অনেকটা একইরকম। ডিভাইসটিকে চলতি বছর মার্চ মাসে ২.৮x অপটিক্যাল জুম সহ চীনে লঞ্চ করা হয়েছিল। যদিও এর জুম ক্ষমতা iPhone 15 Pro Max-এর থেকে কম, তবে ওপ্পোর ইমেজ প্রসেসিং ডিজিট্যাল জুমের মাধ্যমে উন্নত গুণমানের ছবি তোলা সম্ভব। আগের একটি রিপোর্ট অনুসারে, Realme GT 5 Pro আগামী অক্টোবরে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। কোম্পানিটি তাদের ফ্ল্যাগশিপ ফোনটিকে বিশ্ববাজারে টিজ করছে, তাই হয়তো রিয়েলমি চীনের পরিবর্তে সরাসরি গ্লোবাল মার্কেটে লঞ্চ করতে পারে।

RELATED ARTICLES

Most Popular