Realme-র রেকর্ড! অ্যাপল-স্যামসাংকে টেক্কা দিয়ে আনল বিশ্বের সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লের ফোন

Avatar

Published on:

Realme GT Neo 6 SE Display

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ও বিখ্যাত ডিসপ্লে নির্মাতা বিওই (BOE) একসাথে জুটি বেঁধে নতুন ধরনের ডিসপ্লে বাজারে এনেছে, যা Realme GT Neo 6 SE-তে সর্বপ্রথম ব্যবহৃত হবে। সেই নতুন ডিসপ্লেটি 6,000 নিটের অসাধারণ পিক ব্রাইটনেস লেভেল অফার করতে সক্ষম বলে জানা গিয়েছে। প্যানেলটি উজ্জ্বলতার পাশাপাশি চোখের সুরক্ষা, স্পর্শ প্রতিক্রিয়াশীলতা সহ একাধিক ক্ষেত্রে উন্নতি অফার করে। চলুন দেখে নিই, নতুন ডিসপ্লেটি কী কী অফার করবে।

Realme এবং BOE 6,000 নিট ব্রাইটনেসের ডিসপ্লে প্রকাশ করল

রিয়েলমি এবং বিওই-এর সহযোগিতায় নির্মিত নতুন ডিসপ্লেটির অন্যতম হাইলাইট হল এর অভূতপূর্ব লোকাল পিক ব্রাইটনেস 6,000 নিট, যা একে বিশ্বের সবচেয়ে উজ্জ্বলতম প্যানেল করে তুলেছে। পাশাপাশি ডিসপ্লেটি 1,600 নিটের গ্লোবাল ম্যাক্সিমাম ব্রাইটনেস এবং 1,000 নিটের ম্যানুয়াল ম্যাক্সিমাম ব্রাইটনেস সরবরাহ করে। ম্যানুয়াল অ্যাডজাস্টমেন্ট ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে প্রাসঙ্গিক, কারণ এটির দ্বারা ফোনের ব্রাইটনেস স্লাইডার ব্যবহার করে স্ক্রিনের উজ্জ্বলতা সর্বোচ্চ স্তরে ম্যানুয়ালি অ্যাডজাস্ট করা যায়। নতুন ডিসপ্লেটি “গেম সুপার এইচডিআর” ফিচারও সাপোর্ট করে, যা আকর্ষণীয় লাইট অ্যান্ড শ্যাডো এফেক্টের জন্য প্রসারিত ডায়নামিক রেঞ্জের সাথে একটি উচ্চতর গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করে।

ডিসপ্লে ক্ষমতায় উৎকর্ষ সাধন করলেও, রিয়েলমি চোখের সুরক্ষার ক্ষেত্রে আপস করেনি। নতুন ডিসপ্লেটি 3+1 পালস লো-ফ্রিকোয়েন্সি ফ্লিকার, 2,160 হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম (PWM) ডিমিং এবং হার্ডওয়্যার-লেভেল লো ব্লু লাইট ক্ষমতা সাপোর্ট করে। এছাড়াও, এই ডিসপ্লেতে অ্যাডাপ্টিভ ডিসপ্লে, স্লিপ মোড এবং চোখের চাপ কমাতে পেপার আই প্রোটেকশনের মতো ফিচারও রয়েছে।

জানিয়ে রাখি, এই নয়া ডিসপ্লেটি ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয় 8T লো টেম্পারেচার পলি ক্রিস্টালাইন অক্সাইড (LTPO) প্রযুক্তি ব্যবহার করে, যা মসৃণ রিফ্রেশ রেট ট্রানজিশন, কম পাওয়ার খরচ এবং দ্রুত ডিসপ্লে রেসপন্স টাইম প্রদান করে। রিয়েলমি জানিয়েছে যে, এই প্যানেলের রিফ্রেশ রেট 0.5 থেকে 120 হার্টজ পর্যন্ত হবে।

এছাড়াও, নতুন ডিসপ্লেটিতে কিছু এআই (AI) ফিচারও রয়েছে। রিয়েলমি এটিকে “গ্রিনফিল্ড এআই” আই প্রোটেকশন ফাংশন বলে অভিহিত করেছে, যা ইউজারদের ক্লান্তি সনাক্ত করে এবং সেই অনুযায়ী সিস্টেম ইন্টারফেস, মিডিয়া কন্টেন্ট ও ই-বুকগুলির ক্ষেত্রে ডিসপ্লে অ্যাডজাস্ট করে। এছাড়াও, এআই গেম আই প্রোটেকশন ফিচার রয়েছে, যা চোখের আরামের জন্য গেমের সময় ডিসপ্লেটিকে অপ্টিমাইজ করবে।

উল্লেখ্য, নতুন ডিসপ্লেটি একটি প্রতিক্রিয়াশীল গেমিং অভিজ্ঞতার জন্য 2,500 হার্টজ ইনস্ট্যান্ট টাচ স্যাম্পলিং রেট অফার করে, সাথে রয়েছে একটি “ওয়ান্ডারফুল টাচ” ফাংশন, যা উন্নত গেম কন্ট্রোলের জন্য স্পর্শ অভিজ্ঞতাকে কাস্টমাইজ করে। এই নতুন প্রজন্মের ডিসপ্লে প্রযুক্তি Realme GT Neo 6 SE-এর সাথে আত্মপ্রকাশ করবে, যা আগামী মাসে অর্থাৎ এপ্রিলে লঞ্চ হতে চলেছে।

সঙ্গে থাকুন ➥