ডিসপ্লে চিপ থেকে প্রসেসরের স্পিড অ্যাডজাস্ট, স্মার্টফোনের জগতে মাইলফলক Realme GT5

Published on:

Realme gt5 teaser confirms x7 display chip and adjustable chipset speeds

রিয়েলমি আগামী ২৮ অগাস্ট Realme GT5 লঞ্চ করতে চলছে। যেহেতু লঞ্চের জন্য আর কয়েক সপ্তাহ বাকি রয়েছে, তাই কোম্পানি প্রতিদিনই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির বিশেষ স্পেসিফিকেশন এবং ফিচার্সকে টিজ করছে। আর এখন সেরকমই বেশ কয়েকটি নতুন টিজারে Realme GT5-এর বিভিন্ন আকর্ষণীয় বৈশিষ্ট্য সামনে আনা হয়েছে।

সামনে এল Realme GT5-এর একাধিক চিত্তাকর্ষক ফিচার

রিয়েলমি দ্বারা প্রকাশিত একটি টিজার থেকে জানা গেছে যে, ভিডিওর গুণমান নিয়ন্ত্রণ করতে রিয়েলমি জিটি৫-এ পিক্সেলওয়ার্কস (Pixelworks) দ্বারা তৈরি সুপারফ্রেম সোলো চিপ এক্স৭ ডিসপ্লে চিপ ব্যবহৃত হবে। আরেকটি টিজার ৩.২ গিগাহার্টজের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের উপস্থিতি নিশ্চিত করেছে। এছাড়া, স্মার্টফোনটিতে ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে বলেও জানা গেছে।

Realme gt5 teaser confirms x7 display chip

রিয়েলমি জিটি৫-এর আরেকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল, তিনটি ক্লাস্টারের সিপিইউ ক্লক স্পিড নির্বাচন করার ক্ষমতা। এই বৈশিষ্ট্যটি প্রথমে একটি ফাঁস হওয়া ভিডিওতে প্রকাশ করা হয়েছিল, যা পরে একটি অফিসিয়াল ওয়েইবো পোস্টে রিয়েলমি দ্বারা নিশ্চিত করা হয়েছে। এছাড়াও, এতে জিটি মোড এবং রিয়েলমি জিটি৫ গিক পারফরম্যান্স সহ দুটি ভিন্ন মোড যুক্ত থাকবে বলে অনুমান করা হচ্ছে।

Realme GT5-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পূর্ববর্তী রিপোর্ট অনুযায়ী, Realme GT5-এ ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসরটি ব্যবহৃত হবে। স্মার্টফোনটির নীচে একটি মাইক্রোফোন, সিম ট্রে, ইউএসবি টাইপ-সি এবং স্পিকার গ্রিল থাকবে। Realme GT5-এর RMX3820 মডেলটি ১৬ জিবি র‍্যাম এবং RMX3823 মডেলটি ২৪ জিবি র‍্যাম অফার করবে।

ফটোগ্রাফির জন্য, স্মার্টফোনটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-এর সাথে ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, Realme GT5-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥