Realme-র ফোনে মজেছে ভারতীয়রা, বিক্রি ছাড়ালো ১ কোটি, ফ্ল্যাগশিপ কিলার ব্র্যান্ড হিসেবে এগিয়ে OnePlus

Published on:

Realme Smartphones Shipment in India

ভারতীয়দের মধ্যে Realme স্মার্টফোনের ভীষণ জনপ্রিয়তা লক্ষ্য করা যায়। যে কারণে এদেশে সংস্থাটির স্মার্টফোনগুলি ব্যাপক বিক্রি হয়ে থাকে। সম্প্রতি Realme ইন্ডিয়ার প্রধান আধিকারিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ এর প্রমাণ দিলেন। তিনি একটি পোস্টে বলেছেন যে, Realme এখনও পর্যন্ত ভারতে ১০০ মিলিয়ন অর্থাৎ ১ কোটি স্মার্টফোন বিক্রি করেছে।

কাউন্টার পয়েন্ট রিসার্চ এর রিপোর্ট অনুসারে, Realme ২০২৩ সালের কোয়ার্টার ৩-এ ১৪.৪ শতাংশ মার্কেট শেয়ার সহ ভারতীয় স্মার্টফোন বাজারে তৃতীয় স্থান দখল করেছে। মার্কেট শেয়ারের পরিপ্রেক্ষিতে, কোয়ার্টার ২ থেকে কোয়ার্টার ৩ পর্যন্ত সংস্থাটির শেয়ার বৃদ্ধি হওয়ার ফলে তারা পাঁচটি শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে একটি হয়ে উঠেছে। এছাড়াও, ২০২৩ সালে ভারতের অনলাইন স্মার্টফোনের বাজারে ২০,০০০ থেকে ৩০,০০০ টাকা মূল্যের ব্র্যান্ড হিসেবে তৃতীয় স্থান অধিকার করেছে।

প্রসঙ্গত, ব্যবহারকারীরা বর্তমানে প্রিমিয়াম সেগমেন্টের দিকে অগ্রসর হচ্ছে। কাউন্টার পয়েন্ট রিসার্চ এর রিপোর্টে বলা হয়েছে, Apple এখনো এই সেগমেন্টে শীর্ষস্থান অধিকার করে আছে। গ্লোবাল মার্কেটে Apple ছাড়াও প্রিমিয়াম স্মার্টফোনের বাজারে জনপ্রিয় ব্র্যান্ডগুলি হল – Samsung, Huawei, Xiaomi এবং Oppo।

এদিকে, এই বছরের তৃতীয় প্রান্তিকে 5G স্মার্টফোনের শিপমেন্টের শেয়ার ৫৩ শতাংশে পৌঁছেছে। আবার, ৩০,০০০ থেকে ৪৫,০০০ টাকার প্রিমিয়াম সেগমেন্টে OnePlus 11R-এর অধিক বিক্রির কারণে OnePlus এখন ২৯ শতাংশ শেয়ার সহ প্রিমিয়াম বিভাগে সাশ্রয়ী মূল্যের শীর্ষস্থানীয় ব্র্যান্ড হয়ে উঠেছে।

সঙ্গে থাকুন ➥