লুকানো সেলফি ক্যামেরার সাথে 6000mAh ব্যাটারি, Red Magic 8S Pro বিশ্ববাজারে ঝড় তুলতে লঞ্চ হল

Published on:

Red Magic 8S Pro Launched

নুবিয়া (Nubia) চলতি মাসের শুরুতে চীনে গেমিং-কেন্দ্রিক Red Magic 8S Pro এবং Red Magic 8S Pro+ স্মার্টফোন দুটি লঞ্চ করেছে। শোনা যাচ্ছিল যে, এই হ্যান্ডসেটগুলি শীঘ্রই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। আর এবার সেই জল্পনাকে সত্যি করে স্ট্যান্ডার্ড Red Magic 8S Pro বিশ্ববাজারে প্রবেশ করেছে। তবে, এটি তার চীনা সংস্করণের তুলনায় সামান্য ভিন্ন স্পেসিফিকেশন অফার করে। এই শক্তিশালী ডিভাইসটিতে অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 2 লিডিং সংস্করণ, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন বিশাল ব্যাটারি রয়েছে। আসুন এই নতুন নুবিয়া ফোনটির স্পেসিফিকেশন, ডিজাইন এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Red Magic 8S Pro-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

রেডম্যাজিক ৮এস প্রো-এর বাম দিকে ভলিউম রকার এবং পাওয়ার কী সহ একটি বক্সি ফর্ম ফ্যাক্টর রয়েছে। আর ফোনটির ডান প্রান্তে একটি লাল রঙের স্লাইডার সহ গেমিং-কেন্দ্রিক শোল্ডার ট্রিগার বাটন বিদ্যমান। এদিকে, ডিভাইসটির পিছনের প্যানেলে উল্লম্বভাবে সজ্জিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যায় এবং পিছনে আরজিবি লাইট সহ একটি ইন-বিল্ট ফ্যানও রয়েছে।

স্পেসিফিকেশনের প্রসঙ্গে বললে, রেডম্যাজিক ৮এস প্রো-তে ৬.৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে, যা ২,৪৮০ x ১,১১৬ পিক্সেলের রেজোলিউশন, ১০-বিট কালার ডেপ্থ, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। স্ক্রিনের মধ্যে চতুর্থ-প্রজন্মের ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরা উপস্থিত। আর এর পিছনের প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট অবস্থান করছে।

উন্নত পারফরম্যান্সের জন্য, Red Magic 8S Pro-এ রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এর ওভারক্লকড সংস্করণ, যার ক্লক স্পিড ৩.৩৬ গিগাহার্টজ। এই চিপসেটের সাথে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত রয়েছে। এছাড়াও, ডিভাইসটিতে আইস ১২.০ (ICE 12.0) কুলিং সিস্টেম এবং হিট ডিসিপেশনের জন্য ২০৬৮ ঘন মিলিমিটারের সুপার লার্জ ভেপার চেম্বার (VC) অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Red Magic 8S Pro-এ বিশাল ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

এছাড়া, Red Magic 8S Pro-এর অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল স্পিকার, তিনটি মাইক্রোফোন এবং একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে, যা হার্ট-রেট মনিটর হিসাবেও ব্যবহার করা যায়। Magic 8S Pro-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে আছে ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই ৭, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।

Red Magic 8S Pro-এর মূল্য ও লভ্যতা

Red Magic 8S Pro মিডনাইট, প্ল্যাটিনাম এবং অরোরা কালার অপশনে পাওয়া যাবে। ইউরোপ এবং আমেরিকার মার্কেটে এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪৯ ইউরো (প্রায় ৫৯,৭০০ টাকা) / ৬৪৯ ডলার (প্রায় ৫৩,২৬০ টাকা)৷ আর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনের মূল্য ৭৭৯ ইউরো (প্রায় ৭১,৭০৫ টাকা) / ৭৭৯ ডলার (প্রায় ৬৩,৯৩৫ টাকা)। Red Magic 8S Pro আগামী ৩ আগস্ট থেকে ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কেনা যাবে এবং আগস্টের শেষের দিকে এটি অ্যামাজন (Amazon)-এ উপলব্ধ হবে। ফোনটি ভারতের বাজারে পাওয়া যাবে কিনা, সেসম্পর্কে কোম্পানির তরফে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥