Red Magic 9 Pro সিরিজের কামাল, বিশ্বের প্রথম স্মার্টফোন হিসাবে থাকছে এই বৈশিষ্ট্য

Avatar

Published on:

Red Magic 9 Pro Series Design

নুবিয়া (Nubia) আগামী ২৩ নভেম্বর চীনে Red Magic 9 Pro সিরিজের গেমিং স্মার্টফোন লঞ্চ করবে বলে এর মধ্যেই ঘোষণা করেছে। সময় যত এগিয়ে আসছে, ততই কোম্পানিটি হাইপ বাড়ানোর উদ্দেশ্যে নতুন নতুন তথ্য প্রকাশ করছে। এখন নুবিয়ার তরফে Red Magic 9 Pro-এর একটি পোস্টার প্রকাশ করে ডিজাইনের সামান্য আভাস দেওয়া হয়েছে। উল্লেখযোগ্য বিষয় হল, ওই পোস্টারে Nubia Red Magic 9 Pro-এ কোনও ক্যামেরা বাম্প লক্ষ্য করা যায়নি।

Red Magic 9 Pro-এর নতুন অফিসিয়াল পোস্টার

চীনা কোম্পানিটি তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) হ্যান্ডেল থেকে রেড ম্যাজিক ৯ প্রো-এর একটি টিজার শেয়ার করেছে। সেখানে দেখতে পাওয়া ফোনের সাইড ভিউ একে অন্যান্য প্রতিদ্বন্দ্বী হ্যান্ডসেটের থেকে আলাদা করে তুলেছে। কেননা এতে কোনও প্রসারিত লেন্স মডিউল ছাড়াই অভিনব রাইট-অ্যাঙ্গেল ফ্রেম ডিজাইন রয়েছে।

রেড ম্যাজিক ৯ প্রো-এর স্পেসিফিকেশনগুলির মধ্যে শুধুমাত্র কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট অফিশিয়ালি নিশ্চিত করা হয়েছে। তবে, সম্প্রতি টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের পোস্ট থেকে গেমিং ফোনটির ক্যামেরা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। লিকস্টারের দাবি, এটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহায়ক ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ প্রাইমারি ক্যামেরার সাথে আসবে, যার সেন্সর সাইজ ১/১.৫৭ ইঞ্চি।

প্রধান ক্যামেরাটি একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ আল্ট্র ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সাথে মিলিত হবে। রেড ম্যাজিক ৯ প্রো আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা অফার করবে বলেও আশা করা হচ্ছে।এছড়াও বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে, NX769J মডেল নম্বর যুক্ত যে নতুন নুবিয়া ফোনটিকে সম্প্রতি কিছু সার্টিফিকেশন প্ল্যাটফর্মের পাশাপাশি গিকবেঞ্চ (Geekbench)-এ দেখা গেছে, সেটি Red Magic 9 Pro হিসাবে বাজারে পা রাখতে পারে।

Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর ছাড়াও, গেমিং ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রেড ম্যাজিক ইউআই (Red Magic UI) কাস্টম স্কিনে রান করবে। Red Magic 9 Pro-এ সম্ভবত বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥