Redmi 11 Pro শীঘ্রই বাজারে নিচ্ছে এন্ট্রি, Redmi A1, Redmi 11 Prime 5G -র পরে হবে লঞ্চ

Published on:

Redmi 11 Pro Spotted in Source Code

রেডমি (Redmi) আগামী ৬ সেপ্টেম্বর ভারতে Redmi A1 এবং Redmi 11 Prime 5G নামে দুটি নতুন স্মার্টফোন উন্মোচন করতে চলেছে। তবে এখন এই দুটি হ্যান্ডসেটের লঞ্চের আগেই এক সুপরিচিত টিপস্টার জানিয়েছেন যে, ব্র্যান্ডটি Redmi 11 Pro নামক আরও একটি 11-সিরিজের স্মার্টফোনের ওপর কাজ করছে। এটি একটি মিড-রেঞ্জ স্মার্টফোন হবে বলে আশা করা হচ্ছে। চলুন এখনও পর্যন্ত Redmi 11 Pro সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, জেনে নেওয়া যাক।

Redmi 11 Pro আসছে শীঘ্রই আসতে চলেছে বাজারে

টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি সোর্স কোডে “রেডমি ১১ প্রো” নামটি স্পট করেছেন। এই স্মার্টফোনটি রেডমির নম্বর সিরিজের লেটেস্ট সংযোজন হবে বলে আশা করা হচ্ছে। বর্তমানে, শুধুমাত্র ডিভাইসটির নাম জানা গেছে, তবে আশা করা হচ্ছে শীঘ্রই এই রেডমি ফোনটির সম্পর্কে আরও তথ্য সামনে আসবে।

এদিকে, সংস্থা এই একই সিরিজের অধীনে আগামী ৬ সেপ্টেম্বর রেডমি ১১ প্রাইম ৫জি মডেলটি বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই ফোনটির স্পেসিফিকেশনগুলি ইতিমধ্যেই সামনে এসেছে।

রেডমি ১১ প্রাইম ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi 11 Prime 5G Expected Specifications)

রেডমি ১১ প্রাইম ৫জি ফুল-এইচডি+ আইপিএস এলসিডি প্যানেলের সাথে আসবে, যা ১,০৮০ x ২,০৪৮ পিক্সেল রেজোলিউশন এবং স্ট্যান্ডার্ড ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত হবে, যা ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ষ রেডমি ১১ প্রাইম ৫জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Redmi 11 Prime 5G-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ দ্বারা গঠিত ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর ফোনের সামনে মিলবে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাওয়ায় ব্যাকআপের জন্য, 11 Prime 5G মডেলটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া দামের প্রসঙ্গে এলে, ভারতের বাজারে Redmi 11 Prime-এর দাম রাখা হতে পারে প্রায় ১৬,০০০ টাকা। ডিভাইসটি সম্ভবত একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে।

সঙ্গে থাকুন ➥