Redmi 12 এর 4G ও 5G উভয় ভার্সনের দাম লিক হয়ে গেল, এত সস্তা ভাবতে পারবেন না

Avatar

Published on:

Redmi 12 5G Redmi 12 4G Varriants Leaked

শাওমি (Xiaomi)-অধীনস্থ জনপ্রিয় ব্র্যান্ড রেডমি আগামী ১ অগাস্ট ভারতে তাদের Redmi 12 4G স্মার্টফোনটি উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। Redmi 12-এর পাশাপাশি কোম্পানিটি এদেশে Xiaomi Smart TV X সিরিজ এবং Redmi Watch 3 Active স্মার্টওয়াচ লঞ্চ করারও পরিকল্পনা করছে৷ আর এখন এক টিপস্টার Redmi 12-এর ভারতীয় সংস্করণের কনফিগারেশন এবং দাম প্রকাশ করেছেন৷ একই সাথে টিপস্টার এদেশের বাজারে Redmi 12 5G-এরও স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং মূল্য প্রকাশ করেছেন৷ তবে রেডমি এখনও নিশ্চিত করেনি যে Redmi 12 5G-ও আগামী ১ আগস্টে উল্লিখিত ডিভাইসগুলির সাথে লঞ্চ করা হবে কিনা। এই দুই আপকামিং রেডমি হ্যান্ডসেট সম্পর্কে ঠিক কি কি তথ্য উঠে এল, আসুন জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল ভারতে Redmi 12 5G এবং Redmi 12 4G-এর দাম

টিপস্টার অভিষেক যাদব টুইটারে প্রকাশ করেছেন যে, রেডমি ১২-এর ৫জি ভ্যারিয়েন্টটি দুটি বিকল্পে আসবে- ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। তিনি দাবি করেছেন যে, রেডমি ১২ ৫জি-এর প্রারম্ভিক মূল্য হবে ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে, রেডমি ১২ ৪জি-ও দুটি কনফিগারেশনে পাওয়া যাবে। এগুলি হল – ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনটির দাম শুরু হবে ৯,৯৯৯ টাকা থেকে।

শোনা যাচ্ছে যে, রেডমি ১২ ৫জি চিনের রেডমি নোট ১২আর-এর রিব্র্যান্ডেড সংস্করণ হবে। এদিকে, ৪জি সংস্করণটির স্পেসিফিকেশন ইতিমধ্যেই সামনে এসেছে, কারণ এটি সম্প্রতি থাইল্যান্ড সহ বিশ্বের কিছু বাজারে লঞ্চ হয়েছে। উভয় স্মার্টফোনেই ৬.৭৯ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০.৫:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। এছাড়া, দুটি ফোনেই ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে৷

পারফরম্যান্সের ক্ষেত্রে, Redmi 12 5G ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেম এবং একটি ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। অন্যদিকে, Redmi 12-এ রয়েছে মিডিয়াটেকের হেলিও জি৮৮ চিপসেট এবং ৫০ মেগাপিক্সেল (প্রধান) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম। রিপোর্ট অনুযায়ী, উভয় ডিভাইসই অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে যার ওপরে এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেস থাকবে।

সঙ্গে থাকুন ➥