বাজেট মূল্যে ঠাসা ফিচার্স, লঞ্চের 28 দিনের মধ্যেই 10 লক্ষ বিক্রি ছাড়ালো Redmi 12 সিরিজের

Published on:

redmi-12-5g-series-sell-10-lakhs-unit-within-28-days-confirm-xiaomi

ভারতে বাজেট রেঞ্জের Redmi স্মার্টফোনগুলির চাহিদা বরাবরই রয়েছে। তাই, সদ্য লঞ্চ হওয়া Redmi 12 5G যখন বিক্রির প্রথম দিনেই দেশের সবচেয়ে বেশি বিক্রিত ৫জি ফোনের তকমাটি অর্জন করেছিল, তখন অনেকের কাছেই এটি অবাক করা বিষয় ছিল না। আর এখন স্মার্টফোনটি তার ৪জি ভ্যারিয়েন্টগুলির সাথে আরেকটি নতুন মাইলফলক অর্জন করেছে। শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি জানিয়েছে যে, মাত্র ২৮ দিনে ভারতে এক মিলিয়ন বা ১০ লক্ষ Redmi 12 সিরিজের ফোন বিক্রি হয়েছে। আসুন রেডমির এই সাম্প্রতিক কৃতিত্ব সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

মাত্র ২৮ দিনে Redmi 12 সিরিজের বিক্রি ছাড়ালো ১০ লক্ষ ইউনিট

শাওমি ইন্ডিয়া তাদের অফিসিয়াল এক্স (টুইটার) অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করে নিশ্চিত করেছে যে, গত ১ আগস্ট লঞ্চ হওয়ার পর মাত্র ২৮ দিনেই রেডমি ১২ ৫জি এবং রেডমি ১২ ৪জি-এর বিক্রি একত্রে ১০,০০,০০০ ইউনিট ছাড়িয়েছে। এই পরিমাণ বিক্রির অন্যতম কারণ হল ফোনগুলির অত্যন্ত সাশ্রয়ী মূল্য। ৫জি মডেলটি মাত্র ১০,৯৯৯ টাকা প্রারম্ভিক মূল্যে উপলব্ধ, যা ৫জি-কে ভারতবাসীদের কাছে আরও গ্রহণযোগ্য করে তুলবে বলে আশা করা যায়। এদিকে, রেডমি ১২ ৪জি মডেলটি এর থেকেও সাশ্রয়ী, এর দাম মাত্র ৯,৯৯৯ টাকা।

জানিয়ে রাখি, Redmi 12 5G তার দামের নিরিখে অভাবনীয় স্পেসিফিকেশনে ভরপুর। এতে ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট সর্বোচ্চ স্ক্রিন ব্রাইটনেস সাপোর্ট করে। ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট দ্বারা চালিত। আর এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ফোনটির পিছনে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, আর সামনের দিকে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

অন্যদিকে, ৪জি মডেলটিতে একই বৈশিষ্ট্যযুক্ত ডিসপ্লে রয়েছে। তবে, এটি ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত MediaTek Helio G88 প্রসেসর দ্বারা চালিত, যার‌ সাথে Mali-G52 2EEMC2 জিপিইউ যুক্ত রয়েছে। ক্যামেরার ক্ষেত্রে, হ্যান্ডসেটটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও কল করার জন্য একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12 4G ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে।

সঙ্গে থাকুন ➥