Redmi 12 5G সস্তায় জবরদস্ত ফিচার্স সহ বাজারে এন্ট্রি নিচ্ছে, এই বিশেষ প্রসেসরের সাথে দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

Redmi 12 5G spotted Geekbench before india launche with Qualcomm Snapdragon 4 gen 2 processor

চলতি মাসের শুরুতে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার পর, রেডমি আগামী ১ আগস্ট ভারতে Redmi 12 স্মার্টফোনটিকে উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। ডিভাইসটি MediaTek Helio G88 চিপসেট দ্বারা চালিত একটি ৪জি স্মার্টফোন হবে। আবার, সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে যে Redmi 12-এর একটি ৫জি ভ্যারিয়েন্টও শীঘ্রই বিশ্ব বাজারে লঞ্চ হবে। আর এখন এই মডেলটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে, যা এর কিছু মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

Redmi 12 5G-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

23076RN4BI মডেল নম্বর সহ রেডমি ১২ ৫জি ফোনটি গিকবেঞ্চের প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। লিস্টিং অনুযায়ী, এতে অ্যাড্রেনো ৬১৩ জিপিইউ সহ ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর রয়েছে। এটি সম্ভবত কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ ৫জি চিপসেট। লিস্টিংটি আরও প্রকাশ করেছে যে এতে ৮ জিবি র‍্যাম পাওয়া যাবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক অপারেটিং সিস্টেমে রান করবে।

পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে, রেডমি ১২ ৫জি গিকবেঞ্চের সিঙ্গেল কোর টেস্টে ৯১৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,১০৬ পয়েন্ট অর্জন করেছে। এগুলি ছাড়া, তালিকাটি অন্য কোনও তথ্য প্রকাশ করেনি, তবে দেখে মনে হচ্ছে যে এটি এপ্রিল মাসে চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১২আর-এর একটি রিব্র্যান্ড সংস্করণ হবে। পূর্ববর্তী একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে, রেডমি নোট ১২আর-কে বিশ্ব বাজারে রেডমি ১২ ৫জি এবং ভারতে পোকো এম৫ ৫জি নামে লঞ্চ করা হবে।

উল্লেখযোগ্যভাবে, একই মডেল নম্বর সহ Redmi 12 5G ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সার্টিফিকেশন লাভ করেছে, যার অর্থ সম্ভবত এটি Redmi 12 5G এর ভারতীয় সংস্করণ হবে। তাই, মনে করা হচ্ছে যে শাওমির সাব-ব্র্যান্ড, পোকো এবং রেডমি উভয়ই ভারতীয় বাজারে Poco M6 Pro 5G এবং Redmi 12 5G হিসাবে রিব্র্যান্ডেড Redmi Note 12R লঞ্চ করার পরিকল্পনা করছে। রিব্যাজড সংস্করণগুলি থেকে কি কি আশা করা যায়, সে সম্পর্কে ধারণা পেতে আসুন Redmi Note 12R-এর স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Redmi Note 12R-এর স্পেসিফিকেশন

Redmi Note 12R-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৯ ইঞ্চির এলসিডি ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ২ চিপসেট দ্বারা চালিত, যা ৫জি কানেক্টিভিটি অফার করে এবং সর্বোচ্চ ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে এসেছে। ফটোগ্রাফির জন্য, ফোনটির রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 12R-এ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার সংস্করণে রান করে।

সঙ্গে থাকুন ➥