iPhone ভেবে ভুল করবে সবাই! Redmi 12-র দীপ্তি চোখ ধাঁধিয়ে দিচ্ছে, ক’দিনের মধ্যেই লঞ্চ

Avatar

Published on:

Redmi 12 India Launch Date

Redmi 12 ভারতে লঞ্চ হতে আর ক’দিন বাকি৷ যদিও পর্তুগাল এবং থাইল্যান্ড সহ বেশ কিছু দেশে ইতিমধ্যেই স্মার্টফোনটি লঞ্চ হয়েছে। এটি ভারতে আসবে আগামী ১ আগস্ট। ফলে সংস্থার ভারতীয় শাখা নতুন নতুন টিজার সামনে আনা শুরু করেছে। Redmi 12 একটি বাজেট স্মার্টফোন হবে এবং দাম ১৫,০০০ টাকার মধ্যে থাকতে পারে বলে শোনা যাচ্ছে। এখন আরেকটি নতুন টিজার থেকে Redmi 12-এর রঙের বিকল্পগুলি প্রকাশ পেয়েছে৷ ফোনটি তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। শাওমির সাব ব্র্যান্ডটি আরও জানিয়েছে, Redmi 12 ফোনে ক্রিস্টাল গ্লাস ফিনিশ থাকবে, যা প্রিমিয়াম লুক এবং হাই-এন্ড ফোনের অনুভূতিও প্রদান করবে।

Redmi 12-এর কালার অপশন প্রকাশ্যে

কোম্পানি নিশ্চিত করেছে যে রেডমি ১২ ফোনটি ভারতে আগামী ১ আগস্ট তিনটি রঙের বিকল্পে লঞ্চ হবে। ডিভাইসটি অ্যামাজন (Amazon)-এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। রেডমি এর আগে ফোনটির মুনলাইট সিলভার কালারটি প্রদর্শন করেছিল। এই বিশেষ কালার ভ্যারিয়েন্টটির ব্যাক প্যানেলে আলো পড়লে রংধনুর মতো শেড তৈরি হয়।

এখন কোম্পানি জানিয়েছে যে, রেডমি ১২ জেড ব্ল্যাক এবং প্যাস্টেল ব্লু কালারেও পাওয়া যাবে। টিজারগুলি নিশ্চিত করে যে, আসন্ন বাজেট রেডমি ফোনটির পিছনে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে। ব্যাক প্যানেলে অবস্থিত তিনটি বৃত্তাকার ক্যামেরা কাটআউটগুলির বিন্যাস অনেকটা আইফোন ১৪ প্রো-এর ক্যামেরা মডিউলের অনুরূপ হবে।

এছাড়াও, ফোনটিতে কার্ভড কর্ণার সহ ফ্ল্যাট ফ্রেম ডিজাইন দেখা যাবে। ডিভাইসটির ডান প্রান্তে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলে মনে করা হচ্ছে। রেডমি ১২ সম্প্রতি আন্তর্জাতিক বাজারে লঞ্চ করা হয়েছে। ফোনটি একই স্পেসিফিকেশন সহ ভারতে লঞ্চ হতে পারে।

Redmi 12-এর স্পেসিফিকেশন

Redmi 12-এ ৬.৭৯ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ৫৫০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। স্ক্রিনটির ওপরে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত একটি হোল-পাঞ্চ কাটআউট অবস্থান করছে। ডিভাইসটির মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত, যা গ্রাফিক্সের জন্য মালি জি৫২ জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। Redmi 12-এ ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ (আন্তর্জাতিক সংস্করণ) পাওয়া যায়। আবার, এতে অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। এই বাজেট রেডমি ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক লেটেস্ট এমআইইউআই ১৪ (MIUI 14) সফ্টওয়্যার স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12-এর রিয়ার ক্যামেরা ইউনিটের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ১২০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর বিদ্যমান। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi 12-এ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করেছে কোম্পানি। ফোনটির অন্যান্য উল্লেখযোগ্য স্পেসিফিকেশনগুলির মধ্যে রয়েছে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ধুলো ও জল প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিং, ডুয়েল-সিম সাপোর্ট, অডিওর জন্য ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥