বাজেটের মধ্যে Redmi 12 অফার করবে 8 জিবি র‌্যাম, দাম সহ ফিচার ফাঁস

Published on:

Redmi 12 global Price Colour Options and Availability revealed

শাওমি (Xiaomi) একটি নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে, যার নাম Redmi 12। এটি আগামী সপ্তাহে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। কয়েক সপ্তাহ আগে, এই ডিভাইসটিকে 23053RN02L মডেল নম্বর সহ মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন ডেটাবেসে দেখা গিয়েছিল। সম্প্রতি, Redmi 12 পর্তুগালে শাওমির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। কয়েক সপ্তাহ আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, রেডমির এই নতুন সাশ্রয়ী মূল্যের ফোনটি আগামী ২ জুন বিশ্ববাজারে লঞ্চ হবে। যদিও এমনটা বাস্তবে ঘটেনি। তবে এখন এক নির্ভরযোগ্য টিপস্টার Redmi 12-এর সেলের তারিখ এবং মূল্য প্রকাশ করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Redmi 12-এর সম্ভাব্য মূল্য এবং উপলব্ধতা

টিপস্টার পারস গুগলানি ও নিউজওনলি প্রকাশনার যৌথ প্রয়াসে রেডমি ১২-এর দাম ও উপলব্ধতার বিবরণ সামনে এসেছে। রিপোর্ট অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে এই হ্যান্ডসেটটির দাম হবে ১৫৫ ডলার (প্রায় ১২,৭৯০ টাকা)। এটি সম্ভবত ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ ফোনের বেস ভ্যারিয়েন্টের মূল্য। টিপস্টারের মতে, রেডমি ১২ আগামী ১০ দিনের মধ্যেই বিক্রির জন্য বাজারে উপলব্ধ হতে পারে। এছাড়াও টিপস্টার জানিয়েছেন যে, রেডমি ১২ তিনটি কালার অপশনে লঞ্চ হবে – ব্লু, ব্ল্যাক এবং সিলভার। এই কলার ভ্যারিয়েন্টগুলির জন্য অফিসিয়াল মার্কেটিং নাম হবে, স্কাই ব্লু, মিডনাইট ব্ল্যাক এবং পোলার সিলভার।

Redmi 12-এর স্পেসিফিকেশন এবং ফিচার

শাওমি পর্তুগালের অফিসিয়াল ওয়েবসাইটে রেডমি ১২-কে তালিকাভুক্ত করা হয়েছে। এই লিস্টিং অনুসারে, ফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৯ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে, যা ১,০৮০ × ২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং একটি পাঞ্চ-হোল নচ অফার করবে। এই রেডমি স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। নিরাপত্তার জন্য, এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12-এ এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি তৃতীয় সেন্সর দ্বারা গঠিত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 12-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, Redmi 12-এর কানেক্টিভিটি অপশনের সামিল থাকবে ডুয়েল-সিম, ৪জি, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস এবং গ্লোনাস। পরিশেষে, Redmi 12-এর পরিমাপ ১৬৮.৬০ × ৭৬.২৮ × ৮.১৭ মিলিমিটার এবং ওজন প্রায় ১৯৮.৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥