স্মার্টফোনে সবচেয়ে সস্তায় 8 জিবি + 256 জিবি স্টোরেজ? চমকে দিতে পারে Redmi

Avatar

Published on:

Redmi 12C new storage option India launch date

গত মার্চের শেষের দিকে Redmi 12C সস্তায় ভারতে এসেছিল। বর্তমানে, এই হ্যান্ডসেটটি দুটি স্টোরেজ অপশনে দেশের বাজারে উপলব্ধ। বেস মডেলটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অফার করে। এছাড়া, ১২৮ জিবি স্টোরেজ সহ একটি ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টও রয়েছে। এখন শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি Redmi 12C-এর নতুন ভার্সন লঞ্চ করবে বলে নিশ্চিত করেছে, যা আরও বেশি র‍্যাম এবং স্টোরেজ অফার করবে। তবে ভ্যারিয়েন্টটির র‍্যাম ও স্টোরেজের পরিমাণ অজানা। অনুমান, Redmi 12C-এর জন্য নতুন ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বা একটি ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট আসতে পারে, যা বাজেট সেগমেন্টে খুব একটা দেখা যায় না।

Redmi 12C-এর নতুন স্টোরেড ভার্সন আসতে চলেছে ভারতের বাজারে

রেডমি খুব শীঘ্রই ভারতে রেডমি ১২সি-এর একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে। রেডমি ইন্ডিয়া তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে একটি টিজার প্রকাশ করে এই বিষয়টি নিশ্চিত করেছে। যদিও, নতুন ভ্যারিয়েন্টের সঠিক স্টোরেজ কনফিগারেশনটি উল্লেখ করা হয়নি। তবে অনুমান করা হচ্ছে যে, ভারতীয় বাজারে রেডমি ১২সি-এর জন্য ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পটি লঞ্চ করবে ব্র্যান্ড। এটি বিদ্যমান ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের মধ্যে অবস্থান করবে।

জানিয়ে রাখি, রেডমি ১২সি-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি দাম ৮,৯৯৯ টাকা। আর উচ্চতর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ১০,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। যদি, এই ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ভারতে লঞ্চ হয়, তাহলে এটি সম্ভবত ৯,৯৯৯ টাকায় পাওয়া যাবে। রেডমি ১২সি বর্তমানে ভারতে চারটি কালার অপশনে কেনার জন্য উপলব্ধ – ল্যাভেন্ডার পার্পল, ম্যাট ব্ল্যাক, মিন্ট গ্রিন এবং রয়্যাল ব্লু।

Redmi 12C-এর স্পেসিফিকেশন এবং ফিচার

এই ফোনে এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে আছে। ফ্রন্ট ক্যামেরার জন্য স্ক্রিনে ওয়াটারড্রপ নচ এবং ফোনটি ৫০০ নিট পিক ব্রাইটনেস প্রদান করে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত।ক্ষ মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ফোনটির স্টোরেজ ১ টিবি পর্যন্ত সম্প্রসারণও করা যায়। Redmi 12C অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12C-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, রেডমির এই বাজেট ফোনে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে। এছাড়াও এই ফোনে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, সিঙ্গেল স্পিকার এবং মাইক্রো ইউএসবি পোর্ট অন্তর্ভুক্ত রয়েছে। Redmi 12C জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52) রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥