Redmi 13C ফোন কেনার জন্য পাগল ভারতীয়রা, প্রথম সেলে বিক্রি ছাড়াল 3 লক্ষ, দাম শুরু 7999 টাকা থেকে

Updated on:

Redmi 13C 5G 4G Series 3 lakh units Sold

গত ৬ই ডিসেম্বর Redmi 12 সিরিজের সাক্সেসর ভার্সন হিসাবে এদেশে লঞ্চ হয় Redmi 13C লাইনআপ। এই সিরিজের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Redmi 13C 4G এবং Redmi 13C 5G। ভারতীয় ক্রেতারা আলোচ্য হ্যান্ডসেট দুটির আগমনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন। যার প্রমাণ মিললো ডিভাইস দুটির জন্য আয়োজিত প্রথম সেলে। আসলে সংস্থাটি তাদের X হ্যান্ডেলের মাধ্যমে সম্প্রতি ঘোষণা করে যে, প্রথম সেল লাইভ হওয়ার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই নতুন Redmi 13C সিরিজের ৩,০০,০০০ ইউনিট চোখের নিমেষে বিক্রি হয়ে যায়। এরূপ দুর্দান্ত সাড়া পাওয়ার জন্য Redmi, তাদের প্রত্যেক ভারতীয় ভক্তদের ধন্যবাদ জানিয়েছে।

প্রসঙ্গত, লঞ্চ অফারের অংশ হিসাবে নবাগত এই সিরিজের সাথে লোভনীয় ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। যার দরুন বেস মডেলটি মাত্র ৭,৯৯৯ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে। এছাড়া ফিচারের দিক থেকেও Redmi 13C স্মার্টফোনের 4G এবং 5G ভ্যারিয়েন্ট যথেষ্টই নজর কেড়েছে আমাদের। সর্বোপরি এত কম টাকায় 5G-নেটওয়ার্কের সাপোর্ট মিলছে। এইসমস্ত কারণেই আলোচ্য লাইনআপটি এদেশে এতো হিট হয়েছে বলে মনে করা হচ্ছে।

Redmi 13C 4G এবং 5G স্মার্টফোনের দাম

ভারতে Redmi 13C 4G মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে। এগুলির দাম নিম্নরূপ –

৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৮,৯৯৯ টাকা।
৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৯,৯৯৯ টাকা।
৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ১১,৪৯৯ টাকা।

এটি – স্টারডাস্ট ব্ল্যাক বা স্টারশাইন গ্রিন কালার অপশন পাওয়া যাবে।

এদেশে Redmi 13C 5G স্মার্টফোনও মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে । প্রত্যেকটির দাম নিচে দেওয়া হল

৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১০,৯৯৯ টাকা
৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১২,৪৯৯ টাকা
৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ১৪,৪৯৯ টাকা

এটি – স্টারট্রেইল ব্ল্যাক, স্টারট্রেইল সিলভার এবং স্টারট্রেইল গ্রীন কালার বিকল্পে বিক্রি হচ্ছে।

Redmi 13C 4G স্পেসিফিকেশন

Redmi 13C 4G স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন সহ ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের এবং এটি – ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট পিক ব্রাইটনেস লেভেল ও ডিসি ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। এতে মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট সমন্বিত রয়েছে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি EMMC 5.1 মেমরি পাওয়া যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে। তদুপরি, ফটো ও ভিডিওগ্রাফির জন্য Redmi 13C 4G ফোনে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার দেওয়া হয়েছে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত। রেডমি ব্র্যান্ডিংয়ের এই ৪জি-এনাবল ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Redmi 13C 5G স্পেসিফিকেশন

ফ্ল্যাট ফ্রেম ডিজাইনের সাথে আসা Redmi 13C 5G স্মার্টফোনে ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) LCD ডিউ-ড্রপ নচ ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ৬০০ নিট ব্রাইটনেস ও ডিসি ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন দ্বারা চালিত। এতে ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে। তদুপরি Redmi 13C 5G ফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেলের। সহায়ক লেন্সের রেজোলিউশন এখনো অজানা। এদিকে ডিভাইসের সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার দেওয়া হয়েছে। আলোচ্য মডেলের সিকিউরিটি ফিচার, ব্যাটারি এবং চার্জিং ক্যাপাসিটি ৪জি সংস্করণের অনুরূপ।

সঙ্গে থাকুন ➥