HomeMobilesVivo X200: বিশ্বের প্রথম Dimensity 9400 প্রসেসর যুক্ত স্মার্টফোন নিয়ে আসছে ভিভো

Vivo X200: বিশ্বের প্রথম Dimensity 9400 প্রসেসর যুক্ত স্মার্টফোন নিয়ে আসছে ভিভো

Vivo X100 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি গত বছর নভেম্বর মাসে চীনা বাজারে লঞ্চ হয়েছে। লঞ্চের প্রায় মাস ছয়েকের মধ্যেই এবার সিরিজটির উত্তরসূরি, Vivo X200 সম্পর্কে নানান তথ্য ইন্টারনেটে ফাঁস হতে শুরু করেছে৷ আর এখন এক টিপস্টারের সৌজন্যে আসন্ন Vivo X200 সিরিজের হ্যান্ডসেটগুলিতে ব্যবহৃত প্রসেসরটির নাম প্রকাশ্যে এসেছে। আসুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Vivo X200 সিরিজে থাকবে

এক চীনা টিপস্টার তার লেটেস্ট ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে প্রকাশ করেছে যে, ভিভো এক্স২০০ সিরিজটি সর্বপ্রথম মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ চিপসেটের সাথে আত্মপ্রকাশ করবে। এর আগেও ভিভো এক্স১০০ ও ভিভো এক্স১০০ প্রো মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপ এবং ভিভো এক্স১০০এস ও ভিভো এক্স১০০এস প্রো স্মার্টফোনগুলিতে নতুন ডাইমেনসিটি ৯৩০০ প্লাস চিপসেটটি প্রথম ব্যবহার করা হয়।

গত বছর একটি রিপোর্ট সূত্রে জানা গিয়েছিল যে, ভিভো মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসরের ডেভেলপমেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই এটি যথাযথ যে আসন্ন ভিভো এক্স১০০ সিরিজটি মিডিয়াটেকের ফ্ল্যাগশিপ চিপসেট যুক্ত প্রথম ফোন হিসাবে লঞ্চ হওয়ার ঐতিহ্যকে অব্যাহত রাখবে। এই ভিভো ফোনগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসরে চালিত ডিভাইসগুলির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। ডাইমেনসিটি ৯৪০০ হ্যান্ডসেটে এআরএম ফ্ল্যাগশিপ কর্টেক্স-এক্স৫ কোর থাকবে। যদিও চিপটি এখনও বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়নি, তবে এতে স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপের চেয়ে ভাল আইপিসি পারফরম্যান্স রয়েছে বলে জানা গেছে।

এছাড়াও টিপস্টার উল্লেখ করেছেন যে, Vivo X200 ফোনে কোনও S ব্র্যান্ডিংয়ের হ্যান্ডসেট অন্তর্ভুক্ত থাকবে না, যার অর্থ X100s এবং X100s Pro মডেলের উত্তরসূরি থাকবে না। টিপস্টার ফোনের অন্যান্য বৈশিষ্ট্যগুলির ওপর আলোকপাত করেননি, তবে সম্প্রতি একটি প্রতিবেদন প্রকাশ করেছে যে Vivo X200 লাইনআপের ফোনগুলি অক্টোবরে মুক্তি পাবে৷ এছাড়াও, Oppo Find X8 সিরিজেও MediaTek Dimensity 9400 চিপসেট ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে, এটিও একই মাসে লঞ্চ হতে পারে। অন্যদিকে, শাওমিও অক্টোবরেই Snapdragon 8 Gen 4 চিপসেট চালিত Xiaomi 15 সিরিজটি বাজারে আনবে বলে শোনা যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular