Redmi সস্তায় দুর্দান্ত 5G স্মার্টফোন ভারতে আনছে, 50MP ক্যামেরা সহ এই তারিখ লঞ্চ

Updated on:

Redmi 13C 5G Launch Date

রেডমি সম্প্রতি ভারতে 4G কানেক্টিভিটি যুক্ত Redmi 13C লঞ্চের তারিখ ঘোষণা করেছে। এবার শাওমির (Xiaomi) অধীনস্থ ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে ফোনটির 5G ভ্যারিয়েন্টের আগমনের বিষয়টিও নিশ্চিত করেছে। কোম্পানি জানিয়েছে যে, Redmi 13C 4G এবং 5G ভার্সনে আগামী ৬ ডিসেম্বর এদেশে আত্মপ্রকাশ করবে৷ যদিও লঞ্চের সঠিক সময়টি এখনও জানানো হয়নি, তবে সম্ভবত ভারতীয় সময়ে দুপুর ১২ টার দিকে মডেলগুলির ওপর থেকে পর্দা সরানো হবে৷ যেহেতু Redmi 13C-এর ফোর-জি মডেলটি ইতিমধ্যেই বিশ্ব বাজারে উপলব্ধ হওয়ার ফলে স্পেসিফিকেশনগুলি অজানা নয়। অন্যদিকে, ফাইভ-জি ভ্যারিয়েন্টটির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। Redmi 13C 5G-এর বিষয়ে এখনও পর্যন্ত কি কি জানা গেছে, আসুন দেখে নেওয়া যাক।

Redmi 13C 5G-এর স্পেসিফিকেশন

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, রেডমি ১৩সি ৫জি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেটের সাথে আসবে। এবছর জুলাই মাসে লঞ্চ হওয়া এই চিপসেটটি একটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত। ডাইমেনসিটি ৬১০০ প্লাস একটি লো-এন্ড প্রসেসর, যা এর আগে রিয়েলমি ১১এক্স ৫জি এবং রিয়েলমি নার্জো ৬০এক্স ৫জি-এর মতো ডিভাইসে ব্যবহৃত হয়েছে।

এছাড়া, চীনা কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইট থেকে জানা গেছে যে, রেডমি ১৩সি ৫জি-তে ১০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। কিন্তু, শোনা যাচ্ছে এর ৪জি ভ্যারিয়েন্টটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আগামী দিনে টিজারের মাধ্যমে আরও তথ্য প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। আপাতত, ৫জি মডেল থেকে কী আশা করা যায়, সে সম্পর্কে ধারণা পেতে ৪জি ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশনগুলি দেখা যেতে পারে।

Redmi 13C 4G-এর স্পেসিফিকেশন

Redmi 13C-এ ৬.৭৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ফোনটি MediaTek Helio G85 চিপসেট দ্বারা চালিত, যা সর্বোচ্চ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত। Redmi 13C-এ ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 13C-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনের দিকের একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। এই রেডমি ফোনটি ডুয়েল সিম সাপোর্ট, ৪জি ভিওএলটিই, ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, জিপিএস, ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকের মতো কানেক্টিভিটি অপশনগুলি অফার করে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi 13C-এ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য এতে একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

সঙ্গে থাকুন ➥