50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে Redmi 13C ভারতে আসছে, থাকবে 5000mAh ব্যবহারকারী

Avatar

Published on:

Redmi 13C India Launch Date

মাত্র কয়েকদিন আগেই নাইজেরিয়ার বাজারে আত্মপ্রকাশ করেছে Redmi 13C। সেই সময়ে Xiaomi -এর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছিল যে, এই এন্ট্রি-লেভেল স্মার্টফোনটি খুব শীঘ্রই ভারতেও পা রাখবে। যদিও নির্দিষ্টভাবে কোনো লঞ্চের টাইমলাইন ঘোষণা করা হয়নি। আজ একটি নতুন রিপোর্ট সামনে এসেছে। যেখানে Redmi 13C ফোনের ভারতীয় সংস্করণের স্পেসিফিকেশন জানানো হয়েছে। রিপোর্ট অনুযায়ী, উক্ত হ্যান্ডসেটেও গ্লোবাল ভ্যারিয়েন্টের ন্যায় মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হবে এবং এটি ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করবে।

প্রকাশ্যে এলো Redmi 13C স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের ফিচার-তালিকা

ভারতে আসন্ন রেডমি ১৩সি স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৪-ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হবে। এটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে আসতে পারে। ফোনটি অতিরিক্তভাবে ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকবে।

ছবি তোলার জন্য Redmi 13C স্মার্টফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার হবে। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হবে।

সদ্য প্রকাশ্যে আসা রিপোর্টে আরো উল্লেখ আছে যে, আসন্ন এই রেডমি হ্যান্ডসেটে কানেক্টিভিটির জন্য – 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, ডুয়াল সিম স্লট, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক মিলবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে। আবার সিকিউরিটি ফিচার হিসাবে পাওয়া যাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এছাড়া Redmi 13C স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের পরিমাপ ১৬৮x৭৮x৮.০৯ মিমি এবং ওজন মাত্র ১৯২ গ্রাম হবে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥