Redmi 13C মাত্র 10 হাজার টাকায় 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে লং লাস্টিং ব্যাটারি

Avatar

Published on:

Redmi 13C Launched Globally

Redmi তাদের প্রথম রেডমি ১৩ সিরিজের ফোন হিসেবে গ্লোবাল মার্কেটে Redmi 13C লঞ্চ করল। আপাতত ডিভাইসটি নাইজেরিয়ায় আত্মপ্রকাশ করেছে। এই স্মার্টফোনে আছে এইচডি প্লাস ডিসপ্লে ও মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। আবার Redmi 13C ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Redmi 13C এর দাম ও লভ্যতা

রেডমি ১৩সি এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ৯৮,১০০ নাইজেরিয়ান নাইরা, যা প্রায় ১০,১০০ টাকার সমান। আর এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০৮,০০ নাইজেরিয়ান নাইরা (প্রায় ১১,১০০ টাকা)। রেডমি ১৩সি দুটি কালারে পাওয়া যাবে – ব্ল্যাক ও ক্লোভার গ্রীন।

Redmi 13C এর স্পেসিফিকেশন ও ফিচার

Redmi 13C ফোনে আছে ৬.৭৪ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি জি৮৫ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম‌ ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। আবার এতে ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফোনটি এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য Redmi 13C ডিভাইসে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পাওয়ার ব্যাকআপের জন্য Redmi 13C ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ডুয়েল সিম সাপোর্ট সহ আসা এই ডিভাইসের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 4G, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি ও ৩.৫মিমি অডিও জ্যাক।

সঙ্গে থাকুন ➥