Redmi 13C মাত্র 8,999 টাকায় লঞ্চ হল দেশে, 50MP ক্যামেরা সহ আছে 256 জিবি স্টোরেজ

Avatar

Published on:

Redmi 13C launched

প্রতিশ্রুতি মতোই, শাওমি আজ রেডমি ব্র্যান্ডের সাশ্রয়ী মূল্যের দু’টি নতুন ফোন ভারতে লঞ্চ করেছে। সংস্থার তরফে Redmi 13C এবং Redmi 13C 5G মডেলগুলি এদেশে আনা হয়েছে। 5G ভার্সনটি সর্বপ্রথম ভারতের বাজারে এসেছে। অন্যদিকে, 4G মডেলটি ইতিমধ্যেই কিছু দেশে উপলব্ধ। Redmi 13C 4G এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G85 চিপসেট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। চলুন এই ফোর-জি ফোনটির দাম সহ খুঁটিনাটি জেনে নিই।

Redmi 13C: স্পেসিফিকেশন

রেডমি ১৩সি-এর সামনে ওয়াটারড্রপ নচ সহ ৬.৭৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস লেভেল অফার করে৷ স্ক্রিনটি ডিসি ডিমিং সাপোর্ট করে এবং কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত। এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইএমএমসি ৫.১ স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট উপস্থিত এতে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 13C-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম আছে, যার মেইন ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করছে। স্মার্টফোনটি ডুয়েল-সিম, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস এবং ইউএসবি টাইপ-সি সহ একাধিক কানেক্টিভিটি অপশন অফার করে।

এছাড়াও, Redmi 13C-এ ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। পরিশেষে রেডমির এই ফোনটি শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তবে Redmi 13C-এর সাথে কোম্পানি শুধুমাত্র ১০ ওয়াটের চার্জার সরবরাহ করে।

ভারতে Redmi 13C-এর দাম ও লভ্যতা

রেডমি ১৩সি ভারতে তিনটি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। এগুলির দাম হল –

৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৮,৯৯৯ টাকা।

৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৯,৯৯৯ টাকা।

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ১১,৪৯৯ টাকা।

রেডমি ১৩সি-কে স্টারডাস্ট ব্ল্যাক বা স্টারশাইন গ্রিন কালার অপশনে বেছে নেওয়া যাবে। এটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট, অ্যামাজন (Amazon India) এবং শাওমির রিটেইল স্টোরে আগামী ১২ ডিসেম্বর, দুপুর ১২ টা থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে।

সঙ্গে থাকুন ➥