সবচেয়ে সস্তা Redmi A1 আজ ভারতে লঞ্চ হচ্ছে, 5000mAh ব্যাটারি সহ থাকবে এই ফিচার

Avatar

Published on:

Redmi A1 launch in India Today

Redmi A1 আজ দুপুরে অনুষ্ঠিত একটি ভার্চুয়াল ইভেন্টে ভারতে লঞ্চ হচ্ছে। কোম্পানির তরফে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, এটি চলতি বছরের রেডমির সবচেয়ে সস্তা ফোন হবে। ইতিমধ্যেই ই-কমার্স সাইট অ্যামাজন এই ফোনের জন্য একটি মাইক্রোসাইট তৈরি করছে। এখান থেকে Redmi A1 ফোনের ডিজাইন সহ বিশেষ কিছু ফিচার সম্পর্কে জানা গেছে। উল্লেখ্য, এই ফোনের সাথে আজ Redmi 11 Prime, Redmi 11 Prime 5G ভারতে পা রাখবে।

Redmi A1 আজ ভারতে কখন লঞ্চ হবে

আগেই বলেছি রেডমি এ১ ফোনটি লঞ্চের জন্য একটি ইভেন্টের আয়োজন করা হয়েছে। এই ইভেন্ট দুপুর ১২টা থেকে শুরু হবে। রেডমি ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল থেকে ইভেন্টটি দেখা যাবে। এছাড়া নীচে এম্বেড করা লিঙ্ক থেকেও ইভেন্টটি দেখতে পারবেন।

Redmi A1 এর দাম ভরতে কত রাখা হতে পারে

সংস্থার তরফে কিছু না জানানো হলেও, আমাদের অনুমান, রেডমি এ১ এর দাম ৭৫০০ টাকা থেকে শুরু হবে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ অফার করতে পারে।

Redmi A1 এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Redmi A1 ফোনের সামনে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫২ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে দেখা যেতে পারে। পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। ফটোগ্রাফির জন্য ফোনের পিছনে ৮ মেগাপিক্সেল ও সামনে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হতে পারে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥