জলের দরে বাজার কাঁপাতে আসছে Redmi A3, ডিজাইন দেখলে মনে হবে প্রিমিয়াম ফোন!

Avatar

Published on:

Redmi A3 Launch Date

শাওমি (Xiaomi) খুব শীঘ্রই তাদের রেডমি-ব্র্যান্ডের খুব সস্তা A-সিরিজের অধীনে Redmi A3 মডেলটি লঞ্চ করতে চলেছে বলে খবর। এটি গত বছর মার্চ মাসে লঞ্চ হওয়া Redmi A2-এর উত্তরসূরি হিসেবে আসতে চলেছে এবং ডিজাইন ও পারফরম্যান্স উভয় ক্ষেত্রেই তার পূর্বসূরির তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড অফার করবে বলে আশা করা হচ্ছে। আর এখন আনুষ্ঠানিক লঞ্চের আগেই, স্মার্টফোনটির ডিজাইন এবং প্রচুর স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে।

Redmi A3-এর ডিজাইন ও স্পেসিফিকেশন ফাঁস হল

রেডমি এ৩-তে তার পূর্বসূরির তুলনায় ভিন্ন ডিজাইন দেখা যাবে। এতে কাঁচের ব্যাক প্যানেল এবং বৃত্তাকার ক্যামেরা মডিউল অবস্থান করবে, যা রিয়েলমি ১১ প্রো সিরিজের কথা মনে করিয়ে দেয়। রেডমি এ৩-এর সামনে এইচডি+ রেজোলিউশন সহ ৬.৭১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে বলে জানা গেছে। ফোনটি তিনটি কালার অপশনে লঞ্চ করা হবে – ব্ল্যাক, ব্লু এবং ফরেস্ট গ্রীন।

পারফরম্যান্সের জন্য, রেডমি এ৩-এ মিডিয়াটেক প্রসেসর ব্যবহার করা হবে, যা ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, অতিরিক্ত ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ১২৮ জিবি ইএমএমসি ৫.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে।এই হ্যান্ডসেটে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে। রেডমি এ৩ অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন)-এ চলবে। এটি অ্যান্ড্রয়েডের একটি টোন-ডাউন ভার্সন, যা মূলত এন্ট্রি লেভেল ফোনে দেখা যায়।

Redmi A3-এ ১৩ মেগাপিক্সেলের AI প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারিরর সাথে আসবে। কানেক্টিভিটির ক্ষেত্রে, Redmi A3 ডুয়েল-সিম, 4G এবং বিভিন্ন স্যাটেলাইট নেভিগেশন সিস্টেম সাপোর্ট করবে। ফোনটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং চার্জ করার জন্য ইউএসবি টাইপ-সি পোর্ট সহ আসবে।

সঙ্গে থাকুন ➥