Redmi A3: স্রেফ 7,299 টাকায় ব্লকবাস্টার ফোন লঞ্চ করল রেডমি, সেরা লুকসের সঙ্গে পাবেন প্রচুর ফিচার্স

Avatar

Published on:

Redmi A3 launched India

শাওমি অবশেষে তাদের সাশ্রয়ী মূল্যের A-সিরিজের অধীনে Redmi A3 স্মার্টফোনটি ভারতীয় বাজারে লঞ্চ করেছে। ৭,৫০০ টাকারও কম মূল্যের এই রেডমি ফোনটি মূলত প্রথমবারের স্মার্টফোন ক্রেতাদের লক্ষ্য করে বাজারে এসেছে। এতে রয়েছে ৯০ হার্টজের এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G36 প্রসেসর, ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। Redmi A3-এ হ্যালো ডিজাইনের মতো হাইলাইট সহ একটি বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড এবং চামড়া-টেক্সচারযুক্ত ব্যাক প্যানেল দেখা যায়। আসুন এন্ট্রি লেভেল ফোনটির দাম, উপলব্ধতা এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi A3-এর মূল্য এবং লভ্যতা

রেডমি এ৩-এর দাম ৭,২৯৯ টাকা থেকে শুরু হচ্ছে এবং এটি ২৩ ফেব্রুয়ারি থেকে শুধুমাত্র ফ্লিপকার্ট (Flipkart), অ্যামাজন (Amazon), কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট, এমআই হোম (Mi Home) এবং অন্যান্য রিটেইল চ্যানেলের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। রেডমি এ৩-এর বেস ৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৭,২৯৯ টাকা। এছাড়া, উচ্চতর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেল দুটির মূল্য যথাক্রমে ৮,২৯৯ টাকা এবং ৯,২৯৯ টাকা। রেডমি এ৩-কে অলিভ গ্রিন, লেক ব্লু এবং মিডনাইট ব্ল্যাক – এই কালার অপশনগুলিতে বেছে নেওয়া যাবে।

লঞ্চ অফার হিসাবে, কোম্পানি রেডমি এ৩-এর সাথে ৩০০ টাকার এক্সচেঞ্জ বোনাস অফার করবে, যা কার্যকরী প্রারম্ভিক মূল্যকে ৬,৯৯৯ টাকায় নামিয়ে আনবে। এছাড়াও ক্রেতারা মাত্র ১,৪৯৯ টাকায় এই ফোনটির সাথে ৪,৯৯৯ টাকা মূল্যের রেডমি ওয়াচ ২ লাইট স্মার্টওয়াচটি পেতে পারেন।

Redmi A3-এর স্পেসিফিকেশন এবং ফিচার

Redmi A3-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডি+ রেজোলিউশন এবং কর্নিং গরিলা গ্লাস ৩-এর সুরক্ষা সহ ৬.৭ ইঞ্চির এলসিডি স্ক্রিন রয়েছে৷ স্মার্টফোনটি MediaTek Helio G36 প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ৬ জিবি র‍্যাম (৬ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সহ) এবং ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ অফার করে। শাওমি জানিয়েছে যে, Redmi A3 অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে। তবে এটি এর পূর্বসূরির মতো অ্যান্ড্রয়েড গো এডিশন হতে পারে। কিন্তু এখনও পর্যন্ত এসম্পর্কে স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi A3-এর রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ সহ একটি এআই (AI) লেন্স উপস্থিত রয়েছে। সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান এবং এটি স্ক্রিন ফ্ল্যাশও সাপোর্ট করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A3-এ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অবস্থান করছে।

এছাড়াও, Redmi A3 ডুয়েল-সিম সাপোর্ট, 4G সংযোগ, ওয়াইফাই ৫, ব্লুটুথ ৫.৩, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও এবং বেইদৌ-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি অফার করে। ফোনটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি মনো স্পিকার, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং একটি ইউএসবি-সি পোর্টও মিলবে।

সঙ্গে থাকুন ➥